শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৫:১২ পূর্বাহ্ন
শিরোনাম
বিএনপিকে রাজপথে শক্ত হাতে মোকাবেলা করা হবে লেখাপড়ার সাথে খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা একান্ত প্রয়োজন -সিটি মেয়র কলাপাড়ায় ২০ কেজি মাংসসহ দুই হরিন শিকারী আটক তেরখাদায় জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মফিজুর রহমানের শীতবস্ত্র বিতরণ শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর আহবান: তেরখাদায় এমপি আব্দুস সালাম মূর্শেদী মুক্তিযুদ্ধ ভিত্তিক স্থাপনা নির্মাণে প্রধান শিক্ষকের চক্রান্ত ! চট্টগ্রামের হটহাজারীতে মন্দিরে হামলা ও ভাংচুর মামলার আসামীর কারাগারে মৃত্যু পতাকাসহ পাকিস্তান দলকে দেশে ফেরত পাঠানো উচিত : তথ্যপ্রতিমন্ত্রী ডা. মুরাদ ভবদহের স্থায়ী জলাবদ্ধতা নিরসনে ভুক্তভোগীদের অবস্থান কর্মসূচি পালন করোনাকালীন এক লাখ ৩৫ হাজার শ্রমিককে চিকিৎসা সেবা দিয়েছে শ্রম কল্যাণ কেন্দ্র

লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায়ও মেয়েরা অনেক উন্নতি করছে; এমপি বাবু

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় বুধবার, ২০ মার্চ, ২০১৯
  • ৫৮০ পড়েছেন

তৃপ্তি সেন, পাইকগাছা :
খুলনার পাইকগাছা-কয়রার সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবু বলেছেন, শারীরিক ও মানসিক সুস্থ্যতার জন্য খেলাধুলার কোন বিকল্প নেই। এ জন্য বর্তমান ক্রীড়া ও নারী বান্ধব শেখ হাসিনা সরকার নারী শিক্ষা ও খেলাধুলার উন্নয়নে নানামূখী পদক্ষেপ গ্রহণ করেছে। সরকারের বাস্তবমুখী পদক্ষেপের ফলে লেখাপড়ায় ছেলেদের চেয়ে মেয়েরা এখন অনেক বেশি ভালো করছে। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায়ও মেয়েদের অনেক উন্নতি হয়েছে।

তিনি বলেন, আর্ন্তজাতিক পর্যায়ে ক্রিকেট, ফুটবল ও এ্যাথলেটিক্স এ বাংলাদেশের মেয়েদের যথেষ্ট সুনাম ও অর্জন রয়েছে। বুধবার দুপুরে জেলার পাইকগাছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। এমপি বাবু আরো বলেন,এই এলাকার মাটিতে বিজ্ঞানী স্যার পিসি রায়, দানবীর মেহের মুছাল্লী, সু-সাহিত্যিক কাজী ইমদাদুল হক, উপ-মহাদেশের প্রখ্যাত সংগীত শিল্পী সন্ধ্যা মুখপাধ্যায় ও মহাকবি মাইকেল মধুসূদন দত্ত (মামার বাড়ী) সহ অনেক গুণি ব্যক্তি জন্মগ্রহণ করেছেন। তিনি উপজেলার ঐতিহ্যবাহী নারী বিদ্যাপিঠের শিক্ষার্থীরা ভবিষ্যতে লেখাপড়া ও খেলাধুলার মাধ্যমে এলাকার অতিতের গুণি ব্যক্তিদের ঐতিহ্য ফিরিয়ে এনে দেশ ও মানুষের কল্যাণে অগ্রণী ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক অজিত কুমার সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, ওসি (তদন্ত) মোঃ রহমত আলী, অধ্যক্ষ রবিউল ইসলাম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ শাহাদাৎ হোসেন বাচ্চু, সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হোসেন সেখ, প্রাক্তন প্রধান শিক্ষক সৈয়দ আলী মোড়ল ও অপু মন্ডল, ইউপি চেয়ারম্যান রিপন কুমার মন্ডল। বক্তব্য রাখেন, এড. শফিকুল ইসলাম কচি, জেলা যুবলীগনেতা শামীম আহসান, প্রভাষক ময়নুল ইসলাম, হেমেশ চন্দ্র মন্ডল, প্রাক্তন শিক্ষক রণজিৎ সরকার, জিন্নাতুন্নেছা পান্না, শিক্ষক পঞ্চানন সরকার, ফজলুল আজম, প্রণব বিশ্বাস, রোকনুজ্জামান, মৃণাল কান্তি রায়, শুভাশিষ ঘোষ, মেরিনা আফরোজ, অরবিন্দু হাজরা ও আনন্দ মোহন কংসবনিক। অনুষ্ঠান পরিচালনা করেন, শিক্ষক আব্দুল ওহাব।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ
© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)
Hwowlljksf788wf-Iu