বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম
রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের দ্বিতীয় ইউনিট জুনে চালু হবে  : হাইকমিশনার প্রনয় ভার্মা অবৈধ সংসদ বাতিল,তত্ত্বাবধায়ক সরকার গঠন এবং নতুন নির্বাচন কমিশন করতে হবে : গয়েশ্বর রায় খুলনার কেন্দ্রীয় আর্য ধর্মসভা মন্দির কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত মহানগরীর লবনচরা থেকে ০৬টি ককটেলসহ গ্রেফতার-১ গঙ্গা বিলাস ভারত-বাংলাদেশের ঐতিহ্য ও ইকোট্যুরিজমের সম্ভাবনা উন্মোচন করবে -হাই কমিশনার প্রণয় ভার্মা রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের দ্বিতীয় ইউনিট জুনে চালু হবে : ভারতীয় হাইকমিশনার প্রনয় ভার্মা  অবৈধ সংসদ বাতিল,তত্ত্বাবধায়ক সরকার গঠন এবং নতুন নির্বাচন কমিশন করতে হবে : গয়েশ্বর রায় দৌলতপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ত্রান বিতরণ বাগেরহাটে অবৈধভাবে মজুদ করা ২০ হাজার মেট্রিক টন চাল জব্দ,  গুদাম সিলগালা-জরিমানা কয়রায় হরিণ ধরার ফাঁদসহ ১টি নৌকা আটক

যোগ ব্যায়াম শরীর-মন ও হৃদয়ের মেলনন্ধন ঘটায়-রাজেশ রাইনা

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১
  • ১৮৪ পড়েছেন

কানাই মণ্ডল:
আগামি ২১ জুন বিশ্ব ইয়োগা দিবস উদযাপন উপলক্ষে বৃহস্পতিবার (১৭ জুন) বিকাল ৪টায় মহানগরীর সামসুর রহমান রোডে খুলনাস্থ ভারতীয় সহকারী হাই কমিশন অফিসে এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

প্রেস ব্রিফিং-এ সহকারী হাই কমিশনার রাজেশ কুমার রাইনা জানান, আগামী ২১ জুন আন্তর্জাতিক ইয়োগা দিবস উপলক্ষে খুলনাস্থ ভারতীয় সহকারী হাই কমিশনের উদ্যোগে সকল বয়সীদের জন্য অত্যন্ত উপযোগী এক যোগ ব্যায়াম কর্মশালার আয়োজন করা হয়েছে। কর্মশালায় যোগ ব্যায়ামের বিভিন্ন আসন, মুদ্রা অনুশীলন ও কলাকৌশল প্রদর্শন করা হবে। সোমবার বিকেল ৫টা থেকে খুলনা ভিশন উক্ত কর্মশালাটি সরাসরি সম্প্রচার করবে।

এ সময় তিনি যোগ ব্যায়ামের প্রয়োজনীয়তা উল্লেখ করে বলেন, ‘ইয়োগা শুধু কোন শারীরিক ব্যায়াম নয়। এটি মানুষের শরীর ও মনকে সুস্থ রাখে। করোনার সময় বাড়িতে থেকে অনেকে বিষন্নতা, একাকীত্ব, মানসিক অবস্বাদসহ নানান মানসিক সমস্যায় ভুগছেন। এঅবস্থায় নিয়মিত যোগব্যায়াম করলে শারীরিক ও মানসিক শক্তি বৃদ্ধি পাবে। একজন মানুষ যোগ ব্যায়ামের মাধ্যমে তার মন, শরীর ও হৃদয়ের অপূর্ব মেলবন্ধন ঘটাতে পারেন।’ তিনি আরও বলেন, ‘সারা বিশ্বের বহু দেশে আন্তর্জাতিক ইয়োগা দিবস পালিত হয়। আমরাও প্রতিবছর আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে দিবসটি ফুটিয়ে তুলি। কিন্তু করোনার কারণে এবছর সীমিত পরিসরে এই আয়োজন করতে হচ্ছে।’

প্রেস ব্রিফিং-এর সময় এছাড়াও উপস্থিত ছিলেন সেকেন্ড সেক্রেটারী অসিম কুমার সান্ত্রা, সহকারী হাই কমিশনারের পিএস মনোজ কুমার পান্ডে, সিনিয়র সাংবাদিক মল্লিক সুধাংশু, যোগ ব্যায়াম প্রশিক্ষক রাবেয়া খাতুন অর্থি, লোকাল এক্সিকিউটিভ অমিত কুমার বিশ্বাস ও মৌটুশি দেব, লোকাল সহকারী মোঃ মোজাফ্ফেল হোসেন রকি ও সুমন মহুরীসহ সাংবাদিকবৃন্দ। এসময় যোগ প্রশিক্ষক রাবেয়া খাতুন সাংবাদিকদের যোগ ব্যায়ামের উপকারিতা ও প্রয়োজনীতা তুলে ধরে সংক্ষিপ্ত বকৃতা করেন।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ
© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)
Hwowlljksf788wf-Iu