ফুলবাড়ীতে ঈদ আনন্দে কৃষকরা খেললেন হা ডু ডু!

216

মোঃ মাহফুজার রহমান (মাহফুজ)ফুলবাড়ী,কুড়িগ্রাম:
কুড়িগ্রামের ফুলবাড়ীতে কৃষকেরা ভাসছেন ঈদ আনন্দে। ঈদের আনন্দকে বাড়িয়ে তুলতে তারা মেতে উঠেছেন গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী ও প্রিয় হা ডু ডু খেলায়। ১৪ আগস্ট বুধবার বিকাল ৫ ঘটিকায় ফুলবাড়ী উপজেলার বড়ভিটা ইউনিয়নের বাঘের বাজারে এলাকাবাসীর স্বতঃফূর্ত উপস্থিতিতে অনুষ্ঠিত হয় প্রীতি হা ডু ডু খেলা।

এই প্রীতি হা ডু ডু খেলায় অত্র অঞ্চলের বিবাহিত কৃষকেরা অংশ গ্রহন করেন। খেলায় মেয়ে সন্তানের বাবা এবং ছেলে সন্তানের বাবা একে অন্যের মোকাবিলা করেন। খেলা টি পরিচালনা করেন জনাব জহুরুল হক। চরম উত্তেজনাপূর্ন খেলায় ছেলের বাবারা ১-০ ব্যবধানে জয়লাভ করেন। খেলা চলাকালীন উপস্থিত ক্রিড়ামোদি দর্শকরা উভয় দলের খেলোয়ারদের তুমুল করতালি ও হই হুল্লোড় করে উৎসাহিত করেন। খেলাটি উপভোগের জন্য বিপুল সংখ্যক বৃদ্ধ মানু্ষ মাঠে এসে উপস্থিত হন। কৃষকদের অংশগ্রহনে অনু্ষ্ঠিত হা ডু ডু খেলাটি ঈদ আনন্দকে আরও প্রাণবন্ত করে তুলেছে বলে এলাকাবাসীর দাবী।

আগামীদিনে কৃষকদের অংশগ্রহনে হা ডু ডু, নৌকাবাইচ সহ সব ধরনের ঐতিহ্যবাহী খেলার আয়োজন করা হবে বলে স্থানীয় লোকজন আশাবাদ ব্যক্ত করেন। এ সময় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত থেকে খেলা উপভোগ করেন এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here