ঢাকার কাছে ১২ রানে হেরে গেল খুলনা

258

ভাস্কর বিশ্বাস :
শুক্রবার ০৩ জানুয়ারী বিপিএলে অদ্ভুত এক ম্যাচই দেখা গেল। দারুণ ব্যাটিং উইকেটেও টি-টোয়েন্টি মেজাজে দেখা যাচ্ছিল না কাউকে। দুই দলের মাত্র দুজনই খেলার মেজাজ বুঝে দুর্দান্ত আনন্দ দিতে পেরেছেন। সিলেটে মুশফিকের লড়াকু ব্যাটিং পারফরম্যান্সের পরও ঢাকার কাছে ১২ রানে হেরে গেছে খুলনা টাইর্গাস।

এই জয়ে ১২ পয়েন্ট নিয়ে বিপিএলরে পয়েন্ট তালিকার র্শীষে উঠে এসেছে মাশরাফি বিন মর্তুজার ঢাকা। একটা সময় দলের হার অনেকটাই নিশ্চিত হয়ে গিয়েছিল। সেখান থেকে মুশফিকুর রহীম অসাধ্য সাধনের স্বপ্ন দেখালেন।

মুশফিকের অবিশ্বাস্য ব্যাটিংয়ে খুলনাকে তো জয়ের বেশ কাছাকাছিই নিয়ে এসেছিল। কিন্তু শেষ মত তার ৩৩ বলে ৬ চার আর ৪ ছক্কায় গড়া ৬৪ রানের ইনিংসটা গেল বিফলে। ১৭৩ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই চমক দেখাতে চেয়েছিল খুলনা টাইর্গাস।

শুরুতেই বড় ধাক্কা খায় খুলনা। বিপ্লব মাত্র ৪ রান করে হন মাশরাফি বিন মর্তুজার শিকার। ১৫ বলে ১৫ রান করে হাসান মাহমুদের বলে বোল্ড হন মিরাজ। এরপর শামসুর রহমান ৩ রানে শাদাব খানের শিকার হন।

রাইলি রুশো একটু চালিয়ে খেলতে গিয়ে ১৩ বলে ৩ বাউন্ডারিতে ১৮ রানে পৌঁছে যাওয়া এই ব্যাটসম্যানকে দুর্দান্ত এক ডেলিভারিতে উইকেটের পেছনে ক্যাচ দিতে বাধ্য করেছেন ঢাকার পেসার হাসান মাহমুদ।

পরের সময়টায় দলকে লড়াকু পুঁজি এনে দেয়ার দায়িত্ব সেরেছেন আরিফুল আর আসিফ আলী। পঞ্চম উিইকেটে ২১ বলে ৫৪ রানের জুটি গড়েন তারা, জুটিতে মূলত অবদান ছিল আসিফেরই। ১৩ বলে ২ বাউন্ডারি আর ৪ ছক্কায় এই ব্যাটসম্যান অপরাজিত থাকেন ৩৯ রানে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here