খুলনা বিভাগীয় ইনোভেশন শোকেসিং উদ্বোধন

725

তথ্যবিবরণী : 
কুষ্টিয়া সদর ভূমি অফিসে আর কোন ক্যাশ লেনদেন হবে না। নামজারিসহ ভূমি সংক্রান্ত সকল সেবার সরকারি ফি প্রদান করতে হবে ব্যাংকিং চ্যানেলে। ফলে দুর্নীতির কোন সুযোগ থাকবে না। খুলনার শ্মশানগুলোতে সরবরাহ করা হবে তারবিহীন বিদ্যুৎ। সোলার প্যানেল স্থাপনের মাধ্যমে পাওয়া যাবে এই বিদ্যুৎ।

খুলনা বিভাগের ১০ জেলায় এরকম ৩০টি ইনোভেশন নিয়ে শুরু হয়েছে বিভাগীয় ইনোভেশন শোকেসিং (প্রদর্শনী)। ২৩ এপ্রিল (মঙ্গলবার) সকালে খুলনা অফিসার্স ক্লাব মিলনায়তনে দুই দিনব্যাপী এই শোকেসিং উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া। জনপ্রশাসন মন্ত্রণালয় ও বিভাগীয় প্রশাসন যৌথভাবে এই প্রদর্শনীর আয়োজন করে।

উদ্বোধনী বক্তৃতায় বিভাগীয় কমিশনার বলেন, এক সময় ধারনা ছিল জনগণ সেবা নিতে সরকারি অফিসে আসবে। আর এখন সরকারি সেবা জনগণের দোর গোড়ায় পৌঁছাতে কাজ করছে সরকার। সরকারি সেবাকে অধিকতর জনবান্ধব করা এবং উদ্ভাবনী দক্ষতা বৃদ্ধির মাধ্যমে নাগরিক সেবা দ্রুত ও সহজীকরণের পন্থা উদ্ভাবন ও চর্চার লক্ষ্যে জনপ্রশাসন মন্ত্রণালয় প্রথমবারের মতো বিভাগীয় পর্যায়ে ইনোভেশন শোকেসিং আয়োজন করেছে। আট বিভাগের এই আয়োজন থেকে শ্রেষ্ঠ উদ্ভাবনগুলো বাছাই করে দেশব্যাপী বাস্তবায়ন করা হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্মসচিব ড. মোঃ হুমায়ুন কবীর। সভাপতিত্ব করেন খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন। স্বাগত জানান অতিরিক্ত বিভাগীয় কমিশনার নিশ্চিত কুমার পোদ্দার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here