খুলনায় প্রাথমিক শিক্ষার্থীদের উৎসাহ দিতে অবিশ্বাস্য মূল্যে শিক্ষা উপকরণ বিক্রয়

0
30

কানাই মণ্ডল :
খুলনায় প্রথমবারের মত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের লেখাপড়ায় উৎসাহ দিতে নামমাত্র মূল্যে শিক্ষা উপকরণ বিক্রয় কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (৫নভেম্বর) দুপুরে নগরীর খালিশপুরে স্যাটেলাইট স্কুল মিলনায়তনে স্কুল ফেয়ার নামে এ কার্যক্রমের উদ্বোধন করেন সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা কামরুন্নাহার। স্যাটেলাইট সরকারী প্রাথমিক স্কুলের প্রধান শিক্ষিকা শাহজাদী রহমান সুমীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নাজমুন নাহার ও দিপ্পাল বিশ্বাস, নূরানীয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সালমা সুলতানা, সহযোগী প্রতিষ্ঠান ফেটপ্যাচের পরিচালক মো: শাকিলুর রহমান, মার্চ এডুকিট কোম্পানীর বিভাগীয় সমন্বয়কারী সাংবাদিক সুনীল দাসসহ স্কুলের শিক্ষকবৃন্দ ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।
দেশীয় সংস্থা ফেটপ্যাচ ও জার্মানীর ভাইব্রেদুতের যৌথ আয়োজনে স্কুল ফেয়ারে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের প্রয়োজনীয় ৯০টাকার জ্যামিতি বক্স মাত্র ৬টাকায়, ৮০টাকার পরীক্ষার ক্লির্বোড ৫টাকায়, ৬০টাকার ৮টি বলপেনবক্স ৬টাকায়, একটি রুলার একটাকা, টুবি পেন্সিল একটাকা, একটি ইরেজার একটাকা ও একটি সার্পনার মাত্র এক টাকায় কিনতে পারবে।

উদ্বোধনী অনুষ্টানে উদ্যোক্তারা জানান, তারা বিদেশ থেকে সংগৃহীত অর্থে সারা দেশের স্কুলে নামমাত্র মূল্যে সব ধরনের শিক্ষা উপকরণ বিক্রয়ের এই কার্যক্রম ছড়িয়ে দিতে চান। যেন সাধারণ ও গরীব ঘরের ছেলেমেয়েরা শিক্ষার উপকরণের অভাবে ঝরে না পড়ে বা পড়ালেখায় ব্যাঘাত সৃষ্টি না হয়। এ সময় স্কুল ফেয়ারে অংশগ্রহণকারী দুটি স্কুলের অর্ধশতাধিক ছেলেমেয়েরা তাদের প্রয়োজনীয় উপকরণ ক্রয় করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here