মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৪:৪২ অপরাহ্ন
শিরোনাম
বঙ্গবন্ধু হয়ে ওঠার পেছনের অনুপ্রেরণা বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব বাংলাদেশ-ভারত আমদানি-রফতানি চুক্তির প্রথম ট্রায়ালের পণ্য মোংলায় খালাস : মেঘালয় ও আসামের উদ্দেশ্যে যাত্রা নির্বাচন আসলেই এদেশের কিছু ধান্দাবাজ একত্রিত হয় : তালুকদার খালেক দেশে রিজার্ভ নেই-একদিন দেখবেন শেখ হাসিনাও মসনদে নেই : বিএনপি বঙ্গমাতার গুণাবলী ধারণ করে মেয়েদের এগিয়ে যেতে হবে : খুবি উপাচার্য বঙ্গবন্ধুর বাঙালির মুক্তির মহানায়ক হয়ে ওঠার পেছনে প্রেরণা ছিলেন  বঙ্গমাতা : সিটি মেয়র বঙ্গবন্ধু ছিলেন জাতির কান্ডারি ও রাজনীতির কবি : এসডিএফ চেয়ারম্যান আব্দুস সামাদ বাংলাদেশ-ভারত ট্রানজিট চুক্তি বাস্তবায়নে ভারতের ট্রায়াল জাহাজ মোংলা বন্দরে’ খুলনায় বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবের জন্মবার্ষিকীতে দু:স্থ্যদের মাঝে সেলাই মেশিন বিতরন শেখ হাসিনার পায়ের নিচে মাটি নেই-দেশে রিজার্ভ নেই : বিএনপি

ডুমুরিয়ায় কৃষকদের মাঝে উন্নত কৃষি যন্ত্রপাতি বিতরণ

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় মঙ্গলবার, ১৬ জুলাই, ২০১৯
  • ৩৮৭ পড়েছেন

নিজস্ব প্রতিবেদক :
খুলনার ডুমুরিয়া উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে কমন ইন্টারেস্ট দলের (সিআইজি) কৃষককে ৭৭ লাখ ৯৮ হাজার টাকার উন্নত কৃষি যন্ত্রপাতি দেওয়া হয়। ১৬ জুলাই (মঙ্গলবার) সকাল ১০টার দিকে উপজেলা পরিষদ মাঠে কৃষকদের মাঝে এসব যন্ত্রপাতি বিতরণ করা হয়েছে।

কৃষি বিভাগ সূত্রে জানা যায়, চাষি পর্যায়ে ফসলের উৎপাদন বৃদ্ধির প্রযুক্তির ওপর জাতীয় কৃষি প্রযুক্তি প্রকল্পের (এনএটিপি দ্বিতীয় পর্যায়) আওতায় কৃষকদের ৭০ শতাংশ কম দামে ২৪টি পাওয়ার টিলার, ১২টি রিপার মেশিন, ১২টি ইঞ্জিনচালিত ভ্যান ও একটি পিকাপ ভ্যান বিতরণ করা হয়। এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন ডুমুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. শাহনাজ বেগম। প্রধান অতিথি ছিলেন খুলনা-৫ আসনের সাংসদ নারায়ণ চন্দ্র চন্দ। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এজাজ আহমেদ, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শারমিনা পানভীন রুমা, উপজেলা কৃষি কর্মকর্তা মো. মোছাদ্দেক হোসেনসহ আরও অনেকে।

সভায় বক্তারা বলেন, কৃষিজমিতে আধুনিক যন্ত্রপাতি ব্যবহারের মাধ্যমে শ্রমিকসংকট দূর হবে। ফলে খুব অল্প সময়ে ধান রোপণ ও মাড়াই করা যাবে। এ ছাড়া সিআইজি কৃষকেরা স্বল্প ভাড়ায় এসব যন্ত্রপাতি অন্যদের প্রয়োজনে ভাড়াও দিতে পারবে। সিআইজি সমিতিগুলো আরও সংঘঠিত করা এবং তাদের আয় ও সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে কৃষকের উৎপাদ খরচ কমানো ও ফসলের ন্যায্যমূল্য প্রাপ্তির জন্য এই প্রকল্পের মাধ্যমে এসব যন্ত্রপাতি বিতরণ করা হয়েছে।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ

© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)

Hwowlljksf788wf-Iu