মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৯:২৯ পূর্বাহ্ন
শিরোনাম
তেরখাদায় অস্ত্রসহ একাধিক মামলার আসামি আটক তেরখাদায় নানা কর্মসূচির মাধ্যমে জাতীয় শোক দিবস পালন জাতীয় শোক দিবসের বিশেষ নিবন্ধ : ১৫ আগষ্ট বাঙালি জাতির একটি কলঙ্কিত ইতিহাস যশোরে ঘাতক দালাল নির্মূল কমিটির উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সাভারে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা, হত্যার চেষ্টা শোকাবহ আগস্টে অপশক্তি ও অপপ্রচারের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান : এমপি সালাম মূর্শেদী জাতীয় শোক দিবসে বিশেষ প্রতিবেদন : সেই শিশু আজ জগৎ জোড়া কয়রার দক্ষিণ বেদকাশীর রিংবাঁধ ভেঙ্গে এলাকা প্লাবিত, দূর্ভোগে হাজারো মানুষ ভেড়ামারায় তেল পাম্পে ট্যাংকি বিস্ফোরণে নিহত-২, আহত-৪ শিক্ষা কারিকুলায় আঞ্চলিক সংস্কৃতি ও ঐতিহ্য অন্তর্ভুক্ত করা প্রয়োজন : উপাচার্য

কয়রায় বিএআরসি পরিচালকের গবেষণা কার্যক্রম পরিদর্শণ

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় সোমবার, ১১ ফেব্রুয়ারী, ২০১৯
  • ৫৫২ পড়েছেন

অরবিন্দ কুমার মণ্ডল, কয়রা :
বাংলাদেশে কৃষি গবেষণা ইনস্টিটিউট এম এলটি সাইটের কর্মকর্তাগণ উপকুলীয় জনপদ খুলনার কয়রা উপজেলার বিভিন্ন ফসলের ক্ষেত পরিদর্শন করেছেণ।

সোমবার (১১ ফেব্রুয়ারি) বেলা ১১ টায় পরিদর্শণকালে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের সদস্য ও বিআরসির পরিচালক ড. মোঃ মনোয়ার করিম খান, বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউটের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. গাজী আকরাম হোসেন, এসএসও ড. মোঃ রহিমুল আলম, কৃষি গবেষণার এসএসও ড. মোঃ মোশারফ হোসেন, বিএআরসির এসএসও ড. মোঃ মোশাররফ রহমান প্রমুখ। কৃষি বিভাগের এই কর্মকর্তাগণ কয়রা উপজেলার বিভিন্ন এলাকার লবণ সহিষ্ণু গম, বার্লি, আলু, সরিষা, সূর্যমুখী, ভুট্টা, বিটি বেগুন ও আখের ক্ষেত ঘুরে দেখেন। কর্মকর্তারা বারি বিটি বেগুন ২, বারি আলু ৭২, বারি গম ২৫, বারি বার্লি ৭, বারি সূর্যমুখী ২ এর ফসলের মাঠ দেখে সন্তোষ প্রকাশ করেন।

কৃষিবিজ্ঞানীরা এ অঞ্চলের জন্য লবণ সহিষ্ণু বারি আলু ৭২, বারি বার্লি ৭ এবং বিষ মুক্ত বিটি বেগুনের চাষাবাদ বাড়ানোর জন্য স্থানীয় কৃষকদের পরামর্শ দেন। টিমের সদস্য খুলনার প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ হারুনর রশীদ বলেন, কয়রায় এক ফসলির জমিকে ২ ফসলি এবং ২ ফসলি জমিকে ৩ ফসলি করার জন্য বিভিন্ন ভাবে গবেষণা কার্যক্রম হাতে নেওয়া হয়েছে। মাঠ পরিদর্শণ কালে সার্বিক সহযোগীতা করেন খুলনার উর্ধতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড.মোঃ মোশাররফ হোসেন, কয়রা এমএলটি সাইটের বৈজ্ঞানিক সহকারী মোঃ জাহিদ হাসান।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ

© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)

Hwowlljksf788wf-Iu