বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৪০ পূর্বাহ্ন
শিরোনাম
রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের দ্বিতীয় ইউনিট জুনে চালু হবে  : হাইকমিশনার প্রনয় ভার্মা অবৈধ সংসদ বাতিল,তত্ত্বাবধায়ক সরকার গঠন এবং নতুন নির্বাচন কমিশন করতে হবে : গয়েশ্বর রায় খুলনার কেন্দ্রীয় আর্য ধর্মসভা মন্দির কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত মহানগরীর লবনচরা থেকে ০৬টি ককটেলসহ গ্রেফতার-১ গঙ্গা বিলাস ভারত-বাংলাদেশের ঐতিহ্য ও ইকোট্যুরিজমের সম্ভাবনা উন্মোচন করবে -হাই কমিশনার প্রণয় ভার্মা রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের দ্বিতীয় ইউনিট জুনে চালু হবে : ভারতীয় হাইকমিশনার প্রনয় ভার্মা  অবৈধ সংসদ বাতিল,তত্ত্বাবধায়ক সরকার গঠন এবং নতুন নির্বাচন কমিশন করতে হবে : গয়েশ্বর রায় দৌলতপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ত্রান বিতরণ বাগেরহাটে অবৈধভাবে মজুদ করা ২০ হাজার মেট্রিক টন চাল জব্দ,  গুদাম সিলগালা-জরিমানা কয়রায় হরিণ ধরার ফাঁদসহ ১টি নৌকা আটক

বাংলাদেশে নৌবাহিনী কলেজ, চট্টগ্রামে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় সোমবার, ১৭ আগস্ট, ২০২০
  • ৩৬৫ পড়েছেন

অধ্যক্ষ কাজী মোঃ আবদুল হান্নান চট্টগ্রামবাংলাদেশ নৌবাহিনী কলেজ, চট্টগ্রামে যথাযথ মর্যাদা ও ভাব গাম্ভীর্যের সাথে পালিত হয় জাতীয় শোক দিবস – ২০২০ তথা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫ তম শাহাদাত বার্ষিকী। প্রতিষ্ঠানের অধ্যক্ষ ক্যাপ্টেন জাহাঙ্গীর খান (পিএসসি, বিএন) মহোদয়ের সার্বিক দিকনির্দেশনায় প্রতিষ্ঠানের সম্মেলন কক্ষ থেকে অনলাইনে সরাসরি অনুষ্ঠানটি সম্প্রচার করা হয়। প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কমান্ডার জসীম উদ্দীন মহোদয় ছাড়াও উপস্থিত ছিলেন কলেজ শাখার কো – অর্ডিনেটর জনাব প্রবীর চৌধুরী, স্কুল শাখার সহকারী প্রধান শিক্ষক জনাব রোখসানা বেগম, জাতীয় শোক দিবস – ২০২০ উদযাপন কমিটির আহবায়ক জনাব নিখিল কুমার পাল, জাতীয় শোক দিবস – ২০২০ উদযাপন কমিটির সদস্য কলেজ অ্যাডজুটেণ্ট জনাব মোহাম্মদ ইকবাল (সহকারী অধ্যাপক, হিসাববিজ্ঞান) জনাব মাসুমা আক্তার(প্রভাষক, আইসিটি) ও জনাব আরমান হোসেন (প্রভাষক, আইসিটি)এবং । অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন বাংলা বিভাগের সহকারী অধ্যাপক জনাব বিচিত্রা সেন ও ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক জনাব ইমদাদুর রহমান। ভার্চুয়াল এই অনুষ্ঠানে প্রতিষ্ঠানের কলেজ ও স্কুল শাখার অন্যান্য সকল শিক্ষক – শিক্ষিকা, কর্মকর্তা – কর্মচারী Zoom Apps এর মাধ্যমে এবং ছাত্রছাত্রীরা Facebook link এর মাধ্যমে সরাসরি যুক্ত হন।

সকাল ১০টায় পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে আলোচনা অনুষ্ঠানের সূচনা হয়। স্বাগত বক্তব্যে জাতীয় শোক দিবস উদযাপন কমিটির আহবায়ক অনুষ্ঠানের সফল আয়োজনে প্রয়োজনীয় দিকনির্দেশনা সমর্থন প্রদানের জন্য অধ্যক্ষ মহোদয়, ভারপ্রাপ্ত অধ্যক্ষ মহোদয় এবং অনুষ্ঠান সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। স্কুল ও কলেজের বিভিন্ন শ্রেণীর শিক্ষার্থীরা তাদের বক্তব্য ও আবৃত্তির মধ্য দিয়ে জাতির পিতার বর্ণাঢ্য শৈশব, ছাত্রজীবন, রাজনৈতিক সংগ্রাম ও কারাজীবনের বিভিন্ন ঘটনা তুলে ধরে।

এরপর পর্যায়ক্রমে বক্তব্য প্রদান করেন – স্কুল শাখার সহকারী প্রধান শিক্ষক, কলেজ শাখার কো-অর্ডিনেটর, সম্মানিত ভারপ্রাপ্ত অধ্যক্ষ মহোদয়। বক্তাগণ তাঁদের বক্তব্যে ব্যক্তি, রাজনৈতিক নেতা এবং রাষ্ট্রনায়ক হিসেবে বঙ্গবন্ধুর বিশালতা, অসাধারণত্ব এবং দূরদর্শিতার বিভিন্ন বিষয়ে আলোকপাত করেন। সমাপনী বক্তব্যে মান্যবর অধ্যক্ষ মহোদয় কোমলমতি ছাত্রছাত্রীদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে ঐক্যবদ্ধ হয়ে জীবন ও দেশ গড়ায় ব্রতী হতে অনুপ্রাণিত করেন।

আলোচনা শেষে দোয়া মাহফিলে দোয়া ও মোনাজাতের মাধ্যমে জাতির পিতা এবং ১৫ আগস্টের কালোরাত্রিতে নিহত বঙ্গবন্ধু পরিবারের সদস্যসহ সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা করা হয়

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ
© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)
Hwowlljksf788wf-Iu