বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:২৯ পূর্বাহ্ন
শিরোনাম
রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের দ্বিতীয় ইউনিট জুনে চালু হবে  : হাইকমিশনার প্রনয় ভার্মা অবৈধ সংসদ বাতিল,তত্ত্বাবধায়ক সরকার গঠন এবং নতুন নির্বাচন কমিশন করতে হবে : গয়েশ্বর রায় খুলনার কেন্দ্রীয় আর্য ধর্মসভা মন্দির কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত মহানগরীর লবনচরা থেকে ০৬টি ককটেলসহ গ্রেফতার-১ গঙ্গা বিলাস ভারত-বাংলাদেশের ঐতিহ্য ও ইকোট্যুরিজমের সম্ভাবনা উন্মোচন করবে -হাই কমিশনার প্রণয় ভার্মা রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের দ্বিতীয় ইউনিট জুনে চালু হবে : ভারতীয় হাইকমিশনার প্রনয় ভার্মা  অবৈধ সংসদ বাতিল,তত্ত্বাবধায়ক সরকার গঠন এবং নতুন নির্বাচন কমিশন করতে হবে : গয়েশ্বর রায় দৌলতপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ত্রান বিতরণ বাগেরহাটে অবৈধভাবে মজুদ করা ২০ হাজার মেট্রিক টন চাল জব্দ,  গুদাম সিলগালা-জরিমানা কয়রায় হরিণ ধরার ফাঁদসহ ১টি নৌকা আটক

বেনাপোল নোম্যান্সল্যান্ডে ১০ মাস পর বিজিবি-বিএসএফ রিট্রেড শেরিমনি সচল

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় বুধবার, ২৭ জানুয়ারী, ২০২১
  • ৩২০ পড়েছেন

মোঃ মাসুদুর রহমান শেখ, বেনাপোলঃ

পেট্রাপোল-বেনাপোল  সীমান্তের নোম্যান্সল্যান্ডের করোনা সংক্রমণ রোধে দির্ঘ ১০ মাস বন্ধ থাকার পর আনুষ্ঠানিকভাবে পূনরায় সচল হয়েছে বিজিবি-বিএসএফের মধ্যে যৌথ রিট্রেড শেরিমনি অনুষ্ঠান। এসময় ভারতের ৭২ তম প্রজাতন্ত্র দিবস উদযাপন করেছে বিএসএফ সদস্যরা। মঙ্গলবার (২৬ জানুয়ারী) বিকাল ৫ টায় বেনাপোল-পেট্রাপোল  সীমান্তের চেকপোস্ট নোম্যান্সল্যান্ডে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এদিকে ভারতের প্রজাতন্ত্র দিবস উপলক্ষে বেনাপোল – প্রেট্রাপোল সীমান্তের নোম্যান্সল্যান্ডে রিট্রেড শেরিমনি অনুষ্ঠান শেষে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে বিএসএফ সদস্যরা। এসময় দুই দেশের সীমান্তে বসবাসকারী প্রায় পাঁচ শতাধিক নারী, পুরুষ ও শিশুরা রিট্রেড শেরিমনি (প্যারেড) দেখতে অংশ নেয়। দির্ঘদিন পর বিনোদনের সুযোগ পেয়ে এসব ঘরবন্দী মানুষের মধ্যে প্রান ফিরে পেতে দেখা যায়।

বেনাপোল সীমান্তবাসী ইকরামুল ইসলাম জানান, এক ছাদের তলে বিজিবি, বিএসএফের প্যারেড অনুষ্ঠান যেমন পরস্পরের মধ্যে সোহাদ্য ও বন্ধুত্ব সর্ম্পক্য বৃদ্ধি করবে। তেমনি ভাবে সীমান্ত উত্তেজনাও কমে আসবে বলে তিনি মনে করছেন।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়ানের অধিনায়ক লেঃ কর্নেল সেলিম রেজা জানান, করোনার কারনে দীর্ঘদিন ধরে বিজিবি- বিএসএফের মধ্যে যৌথ রিট্রেড শিরোমনি বন্ধ ছিলো। এখন থেকে করোনা সংক্রমণ প্রতিরোধ ব্যবস্থা নিয়ে বিজিবি- বিএসএফের মধ্যে যৌথ রিট্রেড শিরোমনি অনুষ্ঠান চলবে। এতে করে দুই দেশের মধ্যে বন্ধুত্ব সম্পর্ক আরো বাড়বে বলে তিনি জানান।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতের  ১৭৯ বিএসএফের অধিনায়ক অরুণ কুমারসহ দুই দেশের সিমান্ত রক্ষি বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তারা।

উল্লেখ্য, বিশ্ব ব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাস সংক্রমণ এড়াতে বিজিবি ও বিএসএফ যৌথ সিদ্ধান্তে গত বছরের ১৮ মার্চ থেকে এ অনুষ্ঠান বন্ধ রাখা হয়েছিল।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ
© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)
Hwowlljksf788wf-Iu