ফিরে গেলেন রিভা গাঙ্গুলী দাশ, আসছেন নতুন হাই কমিশনার

170

মোঃ মাসুদুর রহমান শেখ, বেনাপোলঃ

বেনাপোল চেকপোষ্ট দিয়ে শুক্রবার বিকালে বাংলাদেশে নিযুক্ত ভারতের বিদায়ী হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাশ স্ব-দেশে ফিরে গেছেন।

জানা গেছে, তিনি ঢাকা থেকে বিমানে যশোর আসেন। এরপর সড়ক পথে তিনি বেনাপোল হয়ে ভারতে প্রবেশ করেন। এই বিষয়টি বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আহসান হাবিব নিশ্চিত করে বলেছেন বেলা ৪ টা নাগাদ তিনি সীমান্ত পার হয়ে গেছেন।

উল্লেখ্য, গত ২০১৯ সালের ১ লা মার্চ তিনি বাংলাদেশে ভারতের হাইকমিশনার হিসেবে দায়িত্বভার গ্রহন করেন। তার আগের হাই কমিশনার হর্ষবর্ধন শ্রিংলার পর তিনি এই দায়িত্ব গ্রহন করেন। এবং তার এই স্বল্প কালিন দায়িত্বের মধ্যেই বাংলাদেশ-ভারত সহ সারা বিশ্ব করোনা মহামারির কবলে পতিত হয়। এই সংকট কালে তিনি দক্ষতার সাথে বাংলাদেশ-ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো সু-উচ্চ পর্যায় নিতে সক্ষম হন। গত পরশু বুধবার তিনি বাংলাদেশের সংশ্লিষ্ট দফতরের কর্মকর্তাদের সাথে বিদায়ী আলোচনা শেষ করেন। জানা গেছে তার স্থলে নতুন হাই কমিশনার আসছেন বিক্রম দোরাইস্বামী।

এদিকে, রিভা দাশ গাঙ্গুলী ফিরে যাওয়ার সময় চেকপোষ্ট ইমিগ্রেশনে তাকে ফুলেল শুভেচ্ছা জানান বেনাপোল কাস্টমস হাউজের উপ-কমিশানার শামিমুর রহমান সহ আরো অনেকেই। বেনপোলের ওপারে পেট্রাপোলেও তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয় বলে জানা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here