মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৪:৩২ অপরাহ্ন
শিরোনাম
বঙ্গবন্ধু হয়ে ওঠার পেছনের অনুপ্রেরণা বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব বাংলাদেশ-ভারত আমদানি-রফতানি চুক্তির প্রথম ট্রায়ালের পণ্য মোংলায় খালাস : মেঘালয় ও আসামের উদ্দেশ্যে যাত্রা নির্বাচন আসলেই এদেশের কিছু ধান্দাবাজ একত্রিত হয় : তালুকদার খালেক দেশে রিজার্ভ নেই-একদিন দেখবেন শেখ হাসিনাও মসনদে নেই : বিএনপি বঙ্গমাতার গুণাবলী ধারণ করে মেয়েদের এগিয়ে যেতে হবে : খুবি উপাচার্য বঙ্গবন্ধুর বাঙালির মুক্তির মহানায়ক হয়ে ওঠার পেছনে প্রেরণা ছিলেন  বঙ্গমাতা : সিটি মেয়র বঙ্গবন্ধু ছিলেন জাতির কান্ডারি ও রাজনীতির কবি : এসডিএফ চেয়ারম্যান আব্দুস সামাদ বাংলাদেশ-ভারত ট্রানজিট চুক্তি বাস্তবায়নে ভারতের ট্রায়াল জাহাজ মোংলা বন্দরে’ খুলনায় বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবের জন্মবার্ষিকীতে দু:স্থ্যদের মাঝে সেলাই মেশিন বিতরন শেখ হাসিনার পায়ের নিচে মাটি নেই-দেশে রিজার্ভ নেই : বিএনপি

এসডিজি বিষয়ক সেমিনারে অংশ নিতে স্বপন দাশ নিউইর্য়কে

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০১৯
  • ২৯৯ পড়েছেন

ফকিরহাট প্রতিনিধি :
বাগেরহাটের ফকিরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ও স্থানীয় সরকার বিশেষজ্ঞ স্বপন দাশ এসডিজি বিষয়ক আন্তজার্তিক সেমিনারে অংশ গ্রহন করার জন্য ৬দিনের সরকারী সফরে নিউইর্য়ক গেছেন।

এর আগেও তিনি জাতিসংর্ঘ সহ বিভিন্ন দেশে অনুষ্ঠিতব্য আন্তজার্তিক কনভেনশন ও সেমিনারে অংশ গ্রহন করে স্থানীয় সরকার বিশেষজ্ঞ ক্ষেতাব অর্জন করেন। জানা গেছে, ১১জুলাই হতে ১৬জুলাই-২০১৯ পর্যন্ত ৬দিনের সফরে যুক্তরাষ্ট্রের নিউইয়ার্ক শহরে অনুষ্ঠিতব্য addressing an understated lssuc in the sdg এবং good govemance (sdg16) starts in communities সেমিনারে আমন্ত্রিত হয়েছেন।

সুত্রে জানা গেছে, স্বপন দাশ দীর্ঘদিন যাবৎ বেতাগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান থাকাকালিন সময়ে দেশের প্রথম এসডিজি ইউনিয়ন গড়ার ক্ষেত্রে উল্লেখযোগ্য সাফল্য দেখিয়েছেন। যা দেশ-বিদেশে প্রশংসিত হয়েছে। ফকিরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পরে উপজেলা-কে এসডিজি উপজেলায় রুপান্তরিত করার নানামুখী উদ্যোগ গ্রহন করেছেন। তিনি আন্তজার্তিক সেমিনারে অংশ গ্রহন শেষে ১৯জুলাই দেশে ফিরবেন। উল্লেখ্য স্বচ্ছ রাজনীতির ধারাবাহক এই উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন দাশ এর আগেও তিনি ভারত নেপাল ভুটান মালদ্বীপ শ্রীলংকা ফিলিপাই চীন জাপান ব্রাজিল ইন্দনেশিয়া ও আমেরিকা সহ প্রায় ৪৫টি দেশ সফর করে নানা ক্ষেতাবে ভুষশী প্রশংসা অর্জন করেছেন।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ

© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)

Hwowlljksf788wf-Iu