শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৮:২৫ পূর্বাহ্ন
শিরোনাম
জয়বাংলা শ্লোগান দিয়ে হেলমেটধারীরা সমাবেশে হামলা চালায় : বিএনপি নেতৃবৃন্দ খুলনায় দুইস্থানে আওয়ামীলীগ-বিএনপির সভা আহবান, পুলিশের নিষেধাজ্ঞা জারি খুলনা জেলা পরিষদের চিত্রাংকন প্রতিযোগীতার সনদপত্র ও পুরস্কার বিতরন খুলনা জেলা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে জাতীয় শোক দিবসে ফ্রি মেডিকেল ক্যাম্প বিএনপির কর্মীসভায় হামলা-ভাংচুর, শতাধিক নেতাকর্মী আহত তোরখাদায় যুবলীগের উদ্যোগে নানা কর্মসূচির মাধ্যমে জাতীয় শোক দিবস পালন দাকোপে জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে রাজাকার অতিথি, মুক্তিযোদ্ধাদের অনুষ্ঠান বর্জন দেশব্যাপী সিরিজ বোমা হামলার পৃষ্ঠপোষকদের ফাঁসি দিতে হবে আওয়ামীলীগ তেরখাদা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল প্লাস্টিক দূষণ রোধকল্পে টেকসই ও সুষ্ঠু ব্যবস্থাপনা অপরিহার্য : ড. মুহাম্মদ আলমগীর

পাইকগাছায় কপোতাক্ষের ভাঙ্গনে ক্ষতিগ্রস্থ পরিবারের চর ভরাটি জমি জবর দখলের অভিযোগ

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় শনিবার, ২২ জুন, ২০১৯
  • ৪২৪ পড়েছেন

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :
পাইকগাছায় প্রতিপক্ষদের বিরুদ্ধে কপোতাক্ষ নদের ভাঙ্গনে ক্ষতিগ্রস্থ পরিবারের ভোগ দখলে থাকা চর ভরাটি জমি জবর দখল করে ভেড়ি বাঁধ নির্মাণ ও মাটি কেটে নিচ্ছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভূক্তভোগীরা উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ করেছে।

প্রাপ্ত অভিযোগে জানা গেছে, উপজেলার গদাইপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের হিতামপুর গ্রামের মালো সম্প্রদায়ের অসংখ্য পরিবার কপোতাক্ষ নদের তীরে দীর্ঘদিন বসবাস করে আসছে। কপোতাক্ষের অব্যাহত ভাঙ্গনে বেশির ভাগ পরিবার সর্বস্ব হারিয়ে ভূমিহীন হয়ে পড়েছে। এদিকে, কপোতাক্ষের ভাঙ্গনে বিলিন হওয়া জমি নদীর অপর পাড়ে রাড়ুলী ইউনিয়নের আশ্রয়ন প্রকল্পের পাশ দিয়ে হিতামপুর মৌজায় নতুন চর সৃষ্টি হয়েছে। উক্ত চর ভরাটি ১৫ বিঘা জমি হিতামপুর গ্রামের অসীম বিশ্বাস, সুবোল বিশ্বাস, উজ্জ্বল বিশ্বাস, সিতেনাথ বিশ্বাস, সাধন বিশ্বাস, খোকন বিশ্বাস, সুভাষ বিশ্বাস, রবীন বিশ্বাস, মহিতোষ বিশ্বাস সহ অসংখ্য পরিবার ভোগ দখল করে আসছে। এদের ভোগ দখলীয় জমি প্রতিপক্ষ রাড়ুলী গ্রামের মৃত পদ্দ বিশ্বাসের ছেলে রঞ্জন বিশ্বাস, হিতামপুর গ্রামের দেবব্রত বিশ্বাস ও নিত্য বিশ্বাস সহ তাদের লোকজন জবর দখল করে ভেড়ি বাঁধ দিয়েছে এবং পার্শ্ববর্তী ভাটার লোকজন নৌকায় করে মাটি কেটে নিয়ে যাচ্ছে বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে। প্রতিপক্ষদের এসব কাজে বাঁধা দিতে গেলে বিভিন্ন প্রকার ভয়-ভীতি প্রদর্শন সহ হয়রানী করার হুমকি দিচ্ছে বলে অভিযোগ করেছেন, অভিযোগকারীরা।

এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য ১৬জন এলাকাবাসী প্রতিপক্ষ রঞ্জন গংদের বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করেছে।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ

© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)

Hwowlljksf788wf-Iu