শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৬:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম
খুলনার বৃক্ষমেলায় প্রায় ৪৯ লাখ টাকার  চারা বিক্রি রূপসায় চিংড়ির পঁচা মাথার গন্ধে মারাত্নক পরিবেশ দুষন, জনজীবন অতিষ্ঠ অবৈধ সরকার অর্থনীতিসহ সার্বিক পরিস্থিতিতে চলতি মাসও টিকে থাকতে পারবে না : বিএনপি রামপাল বিদ্যুৎ কেন্দ্রের চুরি হওয়া মালামালসহ ০৪ চোর আটক রূপসায় চিংড়িতে অপদ্রব্য পুশ করার সময় হাতেনাতে আটক, ৭জনের কারাদন্ড জাতীয় শোক দিবস উপলক্ষে নগর স্বেচ্ছাসেবক লীগের বিশেষ বর্ধিত সভা বিশ্বকে বাংলাদেশের সক্ষমতা দেখিয়ে দিয়েছেন শেখ হাসিনা : সিটি মেয়র শিক্ষকদের পাণ্ডিত্য, গবেষণা ও ব্যক্তিত্ব শিক্ষার্থীরা অনুসরণ করে কুয়েট ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন মেয়াদকাল শেষ রামপাল কলেজ শিক্ষকের অনিয়মের সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে হুমকি, থানায় জিডি

পল্লীমঙ্গল স্কুলের শিশু ছাত্রীর গণধর্ষণকারীদের গ্রেফতার ও দ্রুত বিচারের দাবি

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় সোমবার, ১ জুলাই, ২০১৯
  • ৫১১ পড়েছেন

প্রেস বিজ্ঞপ্তি :
ধর্ষিতার খোঁজ খবর নিতে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ওসিসিতে গিয়ে বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দরা পল্লীমঙ্গল স্কুলের  শিশু ছাত্রীর গণধর্ষণকারীদের গ্রেফতার ও দ্রুত বিচার আইনে ধর্ষনের বিচার নিশ্চিত করার দাবি জানান।

পল্লীমঙ্গল স্কুলের ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রীকে গণধর্ষণকারীদের গ্রেফতার ও বিচারের আওতায় আনতে হবে। গণধর্ষণকারীরা যেন কোন মতে পালিয়ে না যেতে পারে তার জন্য পুলিশ প্রশাসনকে সজাগ থাকতে হবে। নেতৃবৃন্দ বলেন, ধর্ষণের বিচার বিলম্বিত বা উপেক্ষিত হওয়ার কারণে মানুষের মাঝে বিচার ব্যবস্থার প্রতি আস্থার সংকট সৃষ্টি হয়েছে। এজন্য দ্রুত বিচার আইনে ধর্ষনের বিচার নিশ্চিত করতে হবে। এক্ষেত্রে রাজনেতিক দলগুলোর জিরো টলারেন্স নীতি গ্রহণ করতে হবে। পরিবার, কমক্ষেত্র ও জনস্থানে জেন্ডার ভিত্তিক নির্যাতন ও যৌন হয়রানী বন্ধ করার জন্য বিদ্যমান আইন ও এ সংক্রান্ত হাইকোর্টের নির্দেশনা বাস্তবায়ন করতে হবে। ধর্ষিতার খোজ খবর নিতে গিয়ে ওসিসির সমন্বয়কারীকে এসব কথা বলেন।

১ জুলাই(সোমবার) দুপুরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার (ওসিসি) কেন্দ্রে বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ধর্ষিতা শিশুর খোঁজ খবর নিতে যান। এই সময় ওসিসির সমন্বয়কারী ডাঃ অঞ্জন কুমার চক্রবর্ত্তী শিশুটির স্বাস্থ্য ও আইনের বিষয় আলোচনা করেন। নেতৃবৃন্দ এই সময় শিশুটির বিভিন্ন বিষয় খোজ খবর নেন। এ সময় উপস্থিত ছিলেন মাসাসের নির্বাহী পরিচালক এ্যাডঃ শামীমা সুলতানা শীলু, নারী নেত্রী সুতপা বেদঞ্জ, মহিলা পরিষদের অর্থ সম্পদক ইসরাত আরা হীরা, এ্যাডঃ জেসমিন আরা ও জনউদ্যোগ,খুলনার সদস্য সচিব সাংবাদিক মহেন্দ্রনাথ সেন। পরে নেতৃবৃন্দ ওসিসির সমন্বয়কারী ডাঃ অঞ্জন কুমার চক্রবর্ত্তীকে ধন্যবাদ জানান।

২ জুলাই (মঙ্গলবার) দুপুর ১টায় জনউদ্যোগ, খুলনার উদ্যোগে পল্লীমঙ্গল স্কুলের সামনে মানববন্ধন করার সিদ্ধান্ত গৃহিত হয়। মানববন্ধনে সকল সমমনা সংগঠনগুলোকে অংশ গ্রহনের জন্য আহবান জানান।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ

© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)

Hwowlljksf788wf-Iu