শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৭:০৫ পূর্বাহ্ন
শিরোনাম
খুলনার বৃক্ষমেলায় প্রায় ৪৯ লাখ টাকার  চারা বিক্রি রূপসায় চিংড়ির পঁচা মাথার গন্ধে মারাত্নক পরিবেশ দুষন, জনজীবন অতিষ্ঠ অবৈধ সরকার অর্থনীতিসহ সার্বিক পরিস্থিতিতে চলতি মাসও টিকে থাকতে পারবে না : বিএনপি রামপাল বিদ্যুৎ কেন্দ্রের চুরি হওয়া মালামালসহ ০৪ চোর আটক রূপসায় চিংড়িতে অপদ্রব্য পুশ করার সময় হাতেনাতে আটক, ৭জনের কারাদন্ড জাতীয় শোক দিবস উপলক্ষে নগর স্বেচ্ছাসেবক লীগের বিশেষ বর্ধিত সভা বিশ্বকে বাংলাদেশের সক্ষমতা দেখিয়ে দিয়েছেন শেখ হাসিনা : সিটি মেয়র শিক্ষকদের পাণ্ডিত্য, গবেষণা ও ব্যক্তিত্ব শিক্ষার্থীরা অনুসরণ করে কুয়েট ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন মেয়াদকাল শেষ রামপাল কলেজ শিক্ষকের অনিয়মের সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে হুমকি, থানায় জিডি

নগরীর স্কুল ছাত্র নিখোঁজের বিষয়টি তদন্ত করছে মানবাধিকার কমিশন

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় বুধবার, ১০ জুলাই, ২০১৯
  • ৬৬৯ পড়েছেন

প্রেস বিজ্ঞপ্তি :

জাতিসংঘ মানবাধিকার কমিশন কর্তৃক অনুমোদিত বাংলাদেশ মানবাধিকার কমিশনের খুলনা বিভাগীয় সমন্বয়কারী মানবতাবাদী এ্যাডভোকেট শেখ অলিউল ইসলাম এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, গত ৩০-০৬-২০১৯ তারিখ নগরীর সি এন্ড বি কলোনীর ‘আদর্শ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়’-এর চতুর্থ শ্রেণীর ছাত্র হাসান মল্লিক (১৩) ১০ দিনেও স্কুল থেকে বাড়ি ফেরেনি মর্মে একটি ঘটনা বাংলাদেশ মানবাধিকার কমিশনের খুলনা বিভাগীয় শাখার দৃষ্টিগোচর হয়।

কমিশনের পক্ষ থেকে বিষয়টি গোপনে তদন্ত শুরু করে। তদন্তে প্রাথমিকভাবে জানা যায় চতুর্থ শ্রেণীর ছাত্র হাসান মল্লিক তার সহপাঠী হাবিবা আক্তারকে যৌন হয়রাণিমূলক আপত্তিকর কথা বলে। এক পর্যায়ে স্কুল শিক্ষকরা বিষয়টি জ্ঞাত হলে সংশ্লিষ্ট শ্রেণী শিক্ষক নূপুরা বেগম ছাত্র হাসান মল্লিককে নিজ হেফাজতে নিয়ে স্কুলে বসিয়ে রেখে ছাত্রের মাকে সংবাদ দেন। অতঃপর স্কুল ছাত্র হাসান মল্লিক তার মায়ের আগমনের সংবাদ পেয়ে স্কুল থেকে গোপনে পালিয়ে যায়।

উল্লেখ্য যে, উক্ত ছাত্র ইতোপূর্বেও মাদ্রাসায় পড়াকালীন এমনিভাবে একাধিক বার মাদ্রাসা থেকে গোপনে পালিয়ে যায় এবং স্বেচ্ছায় ফিরে এসেছে। মানবাধিকার কমিশন মনে করে, যেহেতু স্কুল ছাত্র হাসান মল্লিক স্কুল থেকে স্বেচ্ছায় পালিয়েছে, সেহেতু তার অভিভাবক ও স্কুল কর্তৃপক্ষসহ সর্বমহলের একান্ত সহযোগিতায় হাসান মল্লিককে খুঁজে বের করা প্রয়োজন। এক্ষেত্রে মানবাধিকার কমিশনের পক্ষ থেকে প্রকৃত সত্য উদঘাটনের জন্য ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ

© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)

Hwowlljksf788wf-Iu