শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৬:১৮ অপরাহ্ন
শিরোনাম
মোংলায় নাসা অ্যাপস চ্যালেঞ্জ বিশ্ব চ্যাম্পিয়ন দলনেতা সুমিতকে সংবর্ধনা আমাদের শিক্ষা ও সংস্কৃতির ঐতিহ্য অন্তর্ভুক্ত করেই কারিকুলা বিশ্বমানের করতে হবে : খুবি উপাচার্য খুলনা বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য সম্পাদিত গবেষণা গ্রন্থ প্রকাশ বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মের অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে : সিটি মেয়র খুলনায় জাতীয় শোক দিবসের কর্মসূচি কুয়েটের বঙ্গবন্ধু চেয়ার প্রফেসর নিয়োগ পেলেন প্রফেসর ড. খুরশীদা বেগম রূপসায় বিভিন্ন অনিয়মের প্রতিবাদে প্রধান শিক্ষককে ৩ ঘন্টা অবরুদ্ধ, মানববন্ধন এবং ভাঙচুর নগরীর বর্জ্য ব্যবস্থাপনার মানোন্নয়নে সম্মিলিত প্রচেষ্টা প্রয়োজন : সিটি মেয়র চুকনগরে কথিত সাংবাদিক ও সহযোগীদের চাঁদা দাবী : যুবকের আত্মহত্যা সময়ের চাহিদা অনুযায়ী আইন শিক্ষায় প্রযুক্তির সংশ্লেষ ঘটাতে হবে : খুবি উপাচার্য

দেশব্যাপী নারী-শিশু নির্যাতন, ধর্ষণ ও হত্যার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০১৯
  • ৪২০ পড়েছেন

খবর বিজ্ঞপ্তি :

০৪ জুলাই (বৃহস্পতিবার) বিকেল ৫টায় নগরীর পিকচার প্যালেস মোড়ে সিপিবি নারী সেল, সমাজতান্ত্রিক মহিলা ফোরাম, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র, বাংলাদেশ যুব ইউনিয়ন, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ও সমাতান্ত্রিক ছাত্র ফ্রন্টের উদ্যোগে খুলনার পল্লীমঙ্গল স্কুলের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী শান্ত গং কর্তৃক ধর্ষণসহ দেশব্যাপী নারী-শিশু ধর্ষণ ও প্রকাশ্যে মানুষ হত্যার প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

মানববন্ধন ও সমাবেশে সভাপতিত্ব করেন সিপিবি নারী সেল, খুলনার সমন্বয়কারী নারীনেত্রী সুতপা বেদজ্ঞ ও পরিচালনা করেন সমাজতান্ত্রিক মহিলা ফোরামের আহবায়ক কোহিনুর আক্তার কণা।

মানববন্ধন ও সমাবেশে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) কেন্দ্রীয় নেতা এস এ রশীদ, জেলা সভাপতি ডাঃ মনোজ দাশ, সুন্দারবন রক্ষা জাতীয় কমিটির খুলনার আহবায়ক, আয়কর আইনজীবী ফেডারেশনের খুলনা বিভাগীয় সভাপতি এস এম শাহনওয়াজ আলী, সুজনের জেলা সাধারণ সম্পাদক ও সম্মিলিত নাগরিক পরিষদের আহবায়ক নাগরিক নেতা এড. কুদরত-ই-খুদা, ব্লাস্টের সমন্বয়কারী এড. অশোক কুমার সাহা, সিপিবি মহানগর সভাপতি এইচ এম শাহাদৎ, জেলা সাধারণ সম্পাদক এড. এম এম রুহুল আমিন, মহানগর সাধারণ সম্পাদক এড. মোঃ বাবুল হাওলাদার, ইউসিবিএল নেতা কাজী দেলোয়ার হোসেন, বাসদের জেলা সমন্বয়ক জনার্দন দত্ত নান্টু, সিপিবি জেলা সদস্য মিজানুর রহমান বাবু, সিডিপি বিভাগীয় সমন্বয়কারী ও নিরাপদ সড়ক চাই-নিচসার জেলা সাধারণ সম্পাদক এস এম ইকবাল হোসেন বিপ্লব, ন্যাপের জেলা মহিলা সম্পাদক নারীনেত্রী মেরীনা যুথি, আইন ও অধিকার বাস্তবায়ন ফোরাম খুলনা বিভাগীয় সভাপতি এস এম দেলোয়ার হোসেন, সাধারণ সম্পাদক আফজাল হোসেন রাজু, খুলনা সচেতন নাগরিক কমিটির আহবায়ক শাহ ওয়াহিদুজ্জামান জাহাঙ্গীর, এড. মেহেদী ইনছার, শ্রমিকনেতা এস এম চন্দন, সিপিবি সোনাডাঙ্গা থানা সভাপতি নিতাই পাল, সাধারণ সম্পাদক রুস্তম আলী হাওলাদার, বাংলাদেশ যুব ইউনিয়নের জেলা সাধারণ সম্পাদক জয়ন্ত মুখার্জী, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জেলা সভাপতি উত্তম রায়, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের জেলা সভাপতি সনজিৎ মণ্ডল প্রমুখ।

বক্তারা বলেন, খুলনাসহ দেশের বিভিন্ন স্থানে নারী ও শিশু যেভাবে ধর্ষিত হচ্ছে তাতে মনে হয় আইন-শৃঙ্খলা বলে কিছু নেই। মনে হচ্ছে প্রশাসনিক ব্যবস্থা ভেঙ্গে পড়েছে। অপরাধীরা বিভিন্ন কৌশলে পার পেয়ে যাচ্ছে। বিচার ব্যবস্থা ধীরগতি, সরকার দলীয় ছত্রছায়ায় এবং আইন-শৃঙ্খলার অবনতির কারণে ধর্ষণ হত্যা বেড়ে চলেছে। তার ধারাবহিকতায় পল্লীমঙ্গল গার্লস স্কুলের ছাত্রী শান্ত গং কর্তৃক ধর্ষণ এরই প্রমাণ। দেশের নারী শিশু ও সাধারণ মানুষের নিরাপত্তার জন্য আইনের সংস্কার আনতে হবে। অপরাধীদেরকে শনাক্ত করে দ্রুত বিচার আইনের আওতায় এনে বিচার করতে হবে।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ

© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)

Hwowlljksf788wf-Iu