শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৩:২৭ পূর্বাহ্ন
শিরোনাম
বিএনপিকে রাজপথে শক্ত হাতে মোকাবেলা করা হবে লেখাপড়ার সাথে খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা একান্ত প্রয়োজন -সিটি মেয়র কলাপাড়ায় ২০ কেজি মাংসসহ দুই হরিন শিকারী আটক তেরখাদায় জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মফিজুর রহমানের শীতবস্ত্র বিতরণ শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর আহবান: তেরখাদায় এমপি আব্দুস সালাম মূর্শেদী মুক্তিযুদ্ধ ভিত্তিক স্থাপনা নির্মাণে প্রধান শিক্ষকের চক্রান্ত ! চট্টগ্রামের হটহাজারীতে মন্দিরে হামলা ও ভাংচুর মামলার আসামীর কারাগারে মৃত্যু পতাকাসহ পাকিস্তান দলকে দেশে ফেরত পাঠানো উচিত : তথ্যপ্রতিমন্ত্রী ডা. মুরাদ ভবদহের স্থায়ী জলাবদ্ধতা নিরসনে ভুক্তভোগীদের অবস্থান কর্মসূচি পালন করোনাকালীন এক লাখ ৩৫ হাজার শ্রমিককে চিকিৎসা সেবা দিয়েছে শ্রম কল্যাণ কেন্দ্র

দাকোপে সুন্দরবনের কাঠ জব্দ, গ্রেপ্তার ১

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় বুধবার, ৩ এপ্রিল, ২০১৯
  • ৩৮৭ পড়েছেন

প্রতিনিধি, দাকোপ :
খুলনার দাকোপ উপজেলার সদর আঁচাভূয়া গ্রামের মোনতাজের করাতকলের সামনে থেকে সুন্দরবনের কাঠ জব্দ করা হয়েছে।

বুধবার (৩ এপ্রিল) বেলা ১টার দিকে দাকোপ থানা পুলিশ গিয়ে করাতকলের সামনে চুনকুড়ি নদী থেকে ওই কাঠ ও একটি ডিঙি নৌকা জব্দ করেন। এ ব্যাপারে থানার উপপরিদর্শক পলাশ কুমার দাশ বলেন, প্রায় সাত থেকে দশ ফুট লম্বা খুঁটির মতো ৩০টি সুন্দরীকাঠ ওই ডিঙি নৌকায় রাখা ছিল। গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে নৌকাসহ কাঠগুলো জব্দ করা হয়। এ ঘটনার সঙ্গে জড়িত থাকায় উপজেলার সুতারখালি গ্রামের শামছুর মল্লিকের ছেলে আরাফাত মল্লিক ওরফে বকুলকে(৩০) গ্রেপ্তার করা হয়।

কাঠ উদ্ধারের পর এলাকার অন্তন পাঁচজনের সঙ্গে কথা বলে জানা গেছে, খুঁটিসহ ঘর তৈরির বিভিন্ন সরঞ্জাম হিসেবে ওই গাছ ব্যবহৃত হয়। দীর্ঘদির ধরে সুন্দরবন থেকে চুরি করে ওই কাঠ ট্রলারযোগে এনে চালনার বিভিন্ন স’মিল ও এলাকাবাসির কাছে বিক্রি করে থাকে চক্রটি। কাঠ ও নৌকা জব্দ করে সুতারখালী ফরেষ্ট স্টেশন কর্মকর্তা দাউদ মিয়ার কাছে হস্তান্তর করা হয়। প্রতিবেদনটি লেখা পর্যন্ত এ ঘটনায় বন সংরক্ষণ আইনে মামলা দায়ের প্রস্তুতি চলছে বলে পুলিশ জানান।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ
© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)
Hwowlljksf788wf-Iu