শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৫:১৪ পূর্বাহ্ন
শিরোনাম
বিএনপিকে রাজপথে শক্ত হাতে মোকাবেলা করা হবে লেখাপড়ার সাথে খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা একান্ত প্রয়োজন -সিটি মেয়র কলাপাড়ায় ২০ কেজি মাংসসহ দুই হরিন শিকারী আটক তেরখাদায় জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মফিজুর রহমানের শীতবস্ত্র বিতরণ শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর আহবান: তেরখাদায় এমপি আব্দুস সালাম মূর্শেদী মুক্তিযুদ্ধ ভিত্তিক স্থাপনা নির্মাণে প্রধান শিক্ষকের চক্রান্ত ! চট্টগ্রামের হটহাজারীতে মন্দিরে হামলা ও ভাংচুর মামলার আসামীর কারাগারে মৃত্যু পতাকাসহ পাকিস্তান দলকে দেশে ফেরত পাঠানো উচিত : তথ্যপ্রতিমন্ত্রী ডা. মুরাদ ভবদহের স্থায়ী জলাবদ্ধতা নিরসনে ভুক্তভোগীদের অবস্থান কর্মসূচি পালন করোনাকালীন এক লাখ ৩৫ হাজার শ্রমিককে চিকিৎসা সেবা দিয়েছে শ্রম কল্যাণ কেন্দ্র

খুলনা বিএসটিআই এর অভিযানে ১১টি মামলা দায়ের

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় সোমবার, ৬ মে, ২০১৯
  • ৪০৬ পড়েছেন

তথ্যবিবরণী :

মানসম্মত পণ্য সামগ্রী ক্রয়-বিক্রয় নিশ্চিতকরণ, মেট্রিক পদ্ধতির প্রচলন এবং পরিমাপে কারচুপিরোধে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) খুলনা গত এপ্রিল মাসে মহানগরীসহ খুলনা, ঝিনাইদহ, যশোর, সাতক্ষীরা, নড়াইল, বাগেরহাট, মেহেরপুর ও কুষ্টিয়া জেলায় মোট ২৭টি বিশেষ অভিযান পরিচালনা করে।

বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন আইন-২০১৮ লংঘন এবং সিএম লাইসেন্স বিহীন অবৈধভাবে পণ্য উৎপাদন ও বিক্রয়-বিতরণের জন্য একটি বিস্কুট উৎপাদনকারী প্রতিষ্ঠান এবং ওজনযন্ত্র ভেরিফিকেশন না করায় চারটি মুদি দোকানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। জ্বালানি তেল পরিমাপে কম দেওয়ায় নড়াইল ও ঝিনাইদহ জেলার দুইটি পেট্্েরাল পাম্প মালিকের বিরুদ্ধে আদালতে ছয়টি মামলা দায়েরসহ এপ্রিল মাসে মোট ১১টি মামলা দায়ের করা হয়েছে। এপ্রিল মাসে খুলনা মহানগরী ও জেলার বিভিন্ন এলাকার ফলের দোকান থেকে আপেল, আঙ্গুর, মাল্টা এবং কমলার ১৬টি নমুনা সংগ্রহ করে ফরমালিনের উপস্থিতি পরীক্ষা করা হয়। পরীক্ষায় কোন ফরমালিন পাওয়া যায়নি।

এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে বিএসটিআই কর্তৃপক্ষ সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ
© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)
Hwowlljksf788wf-Iu