বন্ধ পাটকল চালু ও বকেয়া পাওনার দাবিতে রাস্তা অবরোধ

61

খবর বিজ্ঞপ্তি :
মঙ্গলবার ২ ফেব্রুয়ারি বিকাল ৪ টায় সকল বন্ধ পাটকল রাষ্ট্রীয় উদ্যোগে চালু ও বদলি (অস্থায়ী) শ্রমিকদের সকল বকেয়া পাওনা অনতিবিলম্বে পরিশোধের দাবীতে প্লাটিনাম জুটমিল থেকে বিক্ষোভ মিছিল শুরু করে নতুন রাস্তা মোড়ে এসে নতুন রাস্তা অবরোধ করে সমাবেশ করা হয়।

পাটকল রক্ষায় শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্য পরিষদের উদ্যোগে আয়োজিত এ অবরোধ কর্মসূচিতে সভাপতিত্ব করেন পরিষদের সমন্বয়ক রুহুল আমিন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- মনির হোসেন, সাংগঠনিক সম্পাদক সিবিএ খালিশপুর জুটমিল; শামস্ শারফিন, জেজেআই জুটমিল বদলি কমিটি ক্যাশিয়ার; আবদুর রাজ্জাক স্টার জুটমিল বদলি কমিটি সাধারণ সম্পাদক ; শাহেদ, ক্রিসেন্ট জুটমিল বদলি কমিটি; মো আলামিন, সদস্য প্লাটিনাম জুটমিল বদলি কমিটি।

বক্তারা বলেন, মিল বন্ধের ৭ মাস ইতমধ্যে অতিবাহিত হয়ে গেছে, অথচ আজ পর্যন্ত কোন শ্রমিক তার পূর্ণ বকেয়া বুঝে পায় নাই। আর বদলি ৩৫ হাজার শ্রমিক এখন রাস্তায় রাস্তায় ঘুরছে। এই শীতের মধ্যে তারা ছেলে সন্তান নিয়ে খেয়ে না খেয়ে জীবন যাপন করছে। নো ওয়ার্ক নো পে ভিত্তিতে পরিচালিত ৫ টি মিলের আরো ১২ হাজার শ্রমিক আজও জানে না তারা আদৈও টাকা পাবে কিনা। আর মিল বন্ধ্যের সময় সরকার ঘোষণা করেছিল ৩ মাসের মধ্যে আধুনিকায়ন করে পুনরায় চালু করা হবে। অথচ আজ ৭ মাস পার হয়ে গেলেও মিল চালুর কোন নাম নেই।

আজকের সমাবেশ থেকে আগামী ৭ ফেব্রুয়ারী রবিবার সকাল দশটায় খুলনা আঞ্চলিক জোনাল অফিস ঘেরাও -এর কর্মসূচি ঘোষনা করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here