দাকোপে লকডাউনে কর্মহীন-অসহায়দের মাঝে মানবিক খাদ্য সহায়তা

46

খুলনা অফিস।।

খুলনায় কঠোর লকডাউন বাস্তবায়নের ফলে কর্মহীন হয়ে নিম্নআয়ের বিভিন্ন শ্রেণি-পেশার প্রান্তিক মানুষ মানবেতর জীবন যাপন করছে। এসব অসহায় ও কর্মহীন নিন্মআয়ের মানুষকে স্থানীয় উদ্যোগে মানবিক খাদ্য সহায়তা প্রদান করছে জেলা প্রশাসন। মঙ্গলবার সকালে দাকোপ উপজেলা কার্যালয় প্রাঙ্গণে পাচ শতাধিক কর্মহীন ও অসহায় হতদরিদ্র মানুষের মাঝে মানবিক খাদ্য সহায়তা দেওয়া হয়। উপজেলা নির্বাহী অফিসার মিন্টু বিশ্বাসের সভাপতিত্বে মানবিক খাদ্য সহায়তা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন।এ সময় উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা: নিয়াজ মোহাম্মদ, অতিরিক্ত জেলা প্রশাসক মো: সাদেকুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মামুন অর রশিদ, পৌর মেয়র সনৎ কুমার বিশ্বাস, সাবেক উপজেলা চেয়ারম্যান মো: আবুল হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল কাদেরসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

জেলা প্রশাসনের ‘করোনায় কর্মহীনদের মাঝে মানবিক খাদ্য সহায়তা বিতরণ’ কর্মসূচির আওতায় পবিত্র রমজান মাসে প্রাত্যহিক মজুরির উপর নির্ভরশীল কর্মহীন ও অসহায় পরিবারের মাঝে এই খাদ্য সহায়তা প্রদান করা হচ্ছে। এদিন মানবিক সহায়তা হিসেবে পাচ শতাধিক পরিবারের মাঝে চাল, ডাল, আলু, তেল, সাবান ও কাঁচা সবজির প্যাকেট বিতরন করা হয়।

উল্লেখ্য, করোনা ভাইরাস সংক্রমণের প্রেক্ষিতে প্রথম পর্যায়েও কর্মহীন ও অসহায় নিম্ন আয়ের বিভিন্ন শ্রেণি পেশার ২৫’সহস্রাধিক মানুষকে ‘বেসরকারি মানবিক সহায়তা সেল’-এর আওতায় ‘Door to Door Essential Goods Distribution in Corona Crisis through Digital Survey’ উদ্যোগের মাধ্যমে জেলা প্রশাসন কর্তৃক খাদ্য সহায়তা বিতরণের সাফল্যের ধারাবাহিকতায় এই উদ্যোগটি গ্রহন করা হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন।##

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here