বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:২০ পূর্বাহ্ন
শিরোনাম
রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের দ্বিতীয় ইউনিট জুনে চালু হবে  : হাইকমিশনার প্রনয় ভার্মা অবৈধ সংসদ বাতিল,তত্ত্বাবধায়ক সরকার গঠন এবং নতুন নির্বাচন কমিশন করতে হবে : গয়েশ্বর রায় খুলনার কেন্দ্রীয় আর্য ধর্মসভা মন্দির কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত মহানগরীর লবনচরা থেকে ০৬টি ককটেলসহ গ্রেফতার-১ গঙ্গা বিলাস ভারত-বাংলাদেশের ঐতিহ্য ও ইকোট্যুরিজমের সম্ভাবনা উন্মোচন করবে -হাই কমিশনার প্রণয় ভার্মা রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের দ্বিতীয় ইউনিট জুনে চালু হবে : ভারতীয় হাইকমিশনার প্রনয় ভার্মা  অবৈধ সংসদ বাতিল,তত্ত্বাবধায়ক সরকার গঠন এবং নতুন নির্বাচন কমিশন করতে হবে : গয়েশ্বর রায় দৌলতপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ত্রান বিতরণ বাগেরহাটে অবৈধভাবে মজুদ করা ২০ হাজার মেট্রিক টন চাল জব্দ,  গুদাম সিলগালা-জরিমানা কয়রায় হরিণ ধরার ফাঁদসহ ১টি নৌকা আটক

খুলনায় পাটকল শ্রমিকদের ধর্মঘট স্থগিত

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় মঙ্গলবার, ২১ মে, ২০১৯
  • ৪৪৫ পড়েছেন

তথ্যবিবরণী : ২১ মে (মঙ্গলবার) সকালে খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে সিবিএ, নন সিবিএ নেতৃবৃন্দ, মহানগর ও খালিশপুর শ্রমিক নেতৃবৃন্দ, পাটকল শ্রমিক নেতৃবৃন্দ ও মালিকদের সাথে মতবিনময় সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনসভায় জানানো হয়, শ্রমিক-মালিক নেতৃবৃন্দের সাথে আলোচনা শেষে এই সিদ্ধান্তে উপনীত হন।

যে সরকার দাবি মেনে নেওয়ায় এবং প্রশাসনের আশ্বাসে আজ (২১ মে) সকল পাটকল, মিল-কারখানা চালু থাকবে এবং এক সপ্তাহের জন্য শ্রমিক আন্দোলন বন্দ থাকবে।

সভায় উল্লেখিত সিদ্ধান্ত গ্রহণ করা হয়। প্রথমত: খুলনা অঞ্চলের নয়টি পাটকলে শ্রমিকদের বকেয়া মজুরি পরিশোধ করতে হবে। এলক্ষ্যে অতিবিলম্বে প্রকল্প প্রধানরা শ্রমিকদের অনুকূলে বকেয়া মজুরি  স্লিপ প্রদান করবেন।

দ্বিতীয়ত: ধর্মঘট চলাকালীন কোন শ্রমিক জরুরি কাজে দায়িত্ব পালন করে আসছেন তাদের মজুরি ফিস্কিশান করে সংশ্লিষ্ট  স্লিপ এক সপ্তারের মধ্যে বিতরণ করতে হবে।

তৃতীয়ত: আজ (২১ মে) প্রকল্প প্রধানরা মজুরি পরিশোধ বাস্তবায়নের লক্ষ্যে মিল চালুকরার সিন্ধান্ত গ্রহণ করবে।

খুলনা জেলা প্রশাসনের এক পত্রের মাধ্যমে এই সকল তথ্য জনানো হয়।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ
© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)
Hwowlljksf788wf-Iu