মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৫:৪৭ অপরাহ্ন
শিরোনাম
বিশেষ নিবন্ধ : শ্রাবনের চরিত্রহনণ বঙ্গবন্ধু হয়ে ওঠার পেছনের অনুপ্রেরণা বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব বাংলাদেশ-ভারত আমদানি-রফতানি চুক্তির প্রথম ট্রায়ালের পণ্য মোংলায় খালাস : মেঘালয় ও আসামের উদ্দেশ্যে যাত্রা নির্বাচন আসলেই এদেশের কিছু ধান্দাবাজ একত্রিত হয় : তালুকদার খালেক দেশে রিজার্ভ নেই-একদিন দেখবেন শেখ হাসিনাও মসনদে নেই : বিএনপি বঙ্গমাতার গুণাবলী ধারণ করে মেয়েদের এগিয়ে যেতে হবে : খুবি উপাচার্য বঙ্গবন্ধুর বাঙালির মুক্তির মহানায়ক হয়ে ওঠার পেছনে প্রেরণা ছিলেন  বঙ্গমাতা : সিটি মেয়র বঙ্গবন্ধু ছিলেন জাতির কান্ডারি ও রাজনীতির কবি : এসডিএফ চেয়ারম্যান আব্দুস সামাদ বাংলাদেশ-ভারত ট্রানজিট চুক্তি বাস্তবায়নে ভারতের ট্রায়াল জাহাজ মোংলা বন্দরে’ খুলনায় বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবের জন্মবার্ষিকীতে দু:স্থ্যদের মাঝে সেলাই মেশিন বিতরন

৭ জুলাই দেশব্যাপী হরতাল করার আহবানে প্রচার মিছিল অনুষ্ঠিত

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০১৯
  • ৩৭৫ পড়েছেন

প্রেস বিজ্ঞপ্তি :

গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে, সিলিন্ডার গ্যাসের দাম কমানোর দাবীতে এবং জনদুর্ভোগের বাজেটের প্রতিবাদে আগামী ৭ জুলাই রবিবার দেশব্যাপী অর্ধদিবস (ভোর ৬টা থেকে দুপুর ২টা) হরতাল সফল করার আহবান জানিয়ে বৃহস্পতিবার বিকেল ৬টায় প্রচার-মিছিল করেছে বাম গণতান্ত্রিক জোট, খুলনা জেলা শাখা। পিকচার প্যালেস মোড় থেকে শুরু হয়ে মিছিলটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

মিছিল শেষে পিকচার প্যালেস মোড়ে সমাবেশে সভাপতিত্ব করেন বাম গণতান্ত্রিক জোট, খুলনা জেলা সমন্বয়ক ও ইউনাইটেড কমিউনিস্ট লীগের খুলনা জেলা কমিটির সম্পাদকমণ্ডলীর সদস্য কাজী দেলোয়ার হোসেন। সমাবেশে আরও বক্তব্য রাখেন সিপিবি কেন্দ্রীয় সদস্য এস এ রশীদ, বাসদ জেলা সমন্বয়ক জনার্দন দত্ত নাণ্টু, ইউসিএলবি খুলনা জেলা কমিটির সম্পাদকমণ্ডলীর সদস্য মোস্তফা খালিদ খসরু, সিপিবি খুলনা মহানগর সভাপতি এইচ এম শাহাদৎ, মিজানুর রহমান বাবু প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, বাজেটে নানা ধরনের কর, ভ্যাট আরোপ ও মূল্যবৃদ্ধিতে জনগণ দিশেহারা। এ অবস্থায় সরকার অযৌক্তিকভাবে গ্যাসের দাম বৃদ্ধি করেছে। এতে সাধারণ মানুষের জীবনযাত্রার খরচ বেড়ে যাবে। গণশুনানীতে দেখা গেছে কোম্পানিগুলো লাভজনক। গ্যাস উন্নয়ন ও নিরাপত্তা তহবিলে হাজার হাজার কোটি টাকা পড়ে আছে। দুর্নীতি আর অপচয়ে গ্যাস খাত বিপর্যস্ত। গ্যাস অনুসন্ধানে ও উত্তোলনে কার্যকর কোনো উদ্যোগ নেই।

জনগণের পকেট কেটে ব্যবসায়ী এবং দুর্নীতিবাজদের পকেট ভারী করার জন্যই সরকার গ্যাসের মূল্যবৃদ্ধি করেছে। অথচ সারা বিশ্বে জ্বালানীমূল্য এখন নিন্মগামী। তাই আগামী ৭ জুলাই রবিবার অর্ধদিবস হরতাল সফল করে সরকারের এই গণবিরোধী সিদ্ধান্ত প্রতিরোধ করতে নেতৃবৃন্দ জনগণের প্রতি আহবান জানান।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ

© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)

Hwowlljksf788wf-Iu