মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ১১:০৫ পূর্বাহ্ন
শিরোনাম
জীবিত বঙ্গবন্ধুর চেয়ে মৃত বঙ্গবন্ধু বেশি শক্তিশালী : সিটি মেয়র জাতির পিতা বঙ্গবন্ধুসহ শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা তেরখাদায় অস্ত্রসহ একাধিক মামলার আসামি আটক তেরখাদায় নানা কর্মসূচির মাধ্যমে জাতীয় শোক দিবস পালন জাতীয় শোক দিবসের বিশেষ নিবন্ধ : ১৫ আগষ্ট বাঙালি জাতির একটি কলঙ্কিত ইতিহাস যশোরে ঘাতক দালাল নির্মূল কমিটির উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সাভারে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা, হত্যার চেষ্টা শোকাবহ আগস্টে অপশক্তি ও অপপ্রচারের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান : এমপি সালাম মূর্শেদী জাতীয় শোক দিবসে বিশেষ প্রতিবেদন : সেই শিশু আজ জগৎ জোড়া কয়রার দক্ষিণ বেদকাশীর রিংবাঁধ ভেঙ্গে এলাকা প্লাবিত, দূর্ভোগে হাজারো মানুষ

দাকোপে ওয়াপদার সরকারি জায়গা দখলের অভিযোগ

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় বুধবার, ১৭ জুলাই, ২০১৯
  • ৪৪৫ পড়েছেন

গোলাম মোস্তফা খান,দাকোপ,খুলনা:

খুলনার দাকোপ উপজেলার বাজুয়া ইউনিয়নের চুনকুড়ি গেট এলাকায় পানি উন্নয়ন বোর্ড ওয়াপদার সরকারি জায়গা দখল করে দোকানের পজেশন হিসাবে দখলে নেয়ার রীতিমত হিড়িক পড়েছে বলে অভিযোগ উঠেছে।

দাকোপের ৩৩নং এ পোল্ডারে বিশ্বব্যাংকের অর্থায়নে চায়না ঠিকাদারী প্রতিষ্ঠান এখানে ওয়াপদার কাজ সমাপ্ত করতে না করতেই স্থানীয় প্রভাবশালী মহলের পরিকল্পনায় এই সরকারি জায়গা দখল করার প্রতিযোগিতা শুরু হয়েছে।

সরেজমিনে ঘুরে বিষয়টি জানার সময় স্থানীয় বাসিন্দা অরেবিন্দু মন্ডল এ প্রতিনিধিকে জানান, যারাই রক্ষক, তারাই যদি আবার ভক্ষক হয় তাতে যা হবার তাই হচ্ছে। ক্ষমতাসিন দলের সিনিয়নের নেতা, জনপ্রতিনিধি তার বাহিনী দিয়ে এখানে জায়গা দখল করে দোকারে পজেশন বানাচ্ছে।

একই এলাকার কুমারেশ রায় নামে একজন জানান, শুধু জায়গা দখল না এ পজেশন প্রতি ৫ থেকে ১০ হাজার করে টাকাও তোলা হচ্ছে। একই অভিযোগ স্থানীয় অধিকাংশ লোকজনের। এ বিষয় বাজুয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান দেব প্রসাদ গাইনের কাছে জানতে চাইলে বলেন, বর্তমান চেয়ারম্যানের ডানহাত বলে পরিচিত জিয়ার নেতৃত্বে দখল নিয়ে এলাকায় উত্তেজনা শুরু হলে আমি বিষয়টি উপজেলা চেয়ারম্যান মুনসুর আলি খানকে জানাই উনি সাথে সাথে ওয়াপদা কতৃপক্ষের সাথে কথা বলেন। বর্তমান বাজুয়া ইউনিয়নের চেযারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রঘুনাথ রায়ের সাথে কথা বললে জানান, ঠিকই বলেছেন, এখানে পজেশন দখল চলছে, পূর্বের কিছু লোক যারা ছিল আর নতুন কিছু মিলিয়ে এ কাজ করছে। সাবেক চেয়ারম্যানের লোকজনও দখলের সাথে জড়িত।

এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান মুনসুর আলি খান বলেন, বিষয়টি জানার সাথে সাথেই আমি পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তার সাথে কথা বলি, তাদের জানাই দখল বন্ধ করেন নইলে এলাকায় আইন শৃংখলার অবনতি হতে পারে। তারপরও শুনেছি কিছু লোক দখল করেছে। ওয়াপদা কতৃপক্ষ কেন শক্ত ভুমিকা নেয় না, সেটাই বুঝিনা।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ

© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)

Hwowlljksf788wf-Iu