শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৮:১৩ পূর্বাহ্ন
শিরোনাম
জয়বাংলা শ্লোগান দিয়ে হেলমেটধারীরা সমাবেশে হামলা চালায় : বিএনপি নেতৃবৃন্দ খুলনায় দুইস্থানে আওয়ামীলীগ-বিএনপির সভা আহবান, পুলিশের নিষেধাজ্ঞা জারি খুলনা জেলা পরিষদের চিত্রাংকন প্রতিযোগীতার সনদপত্র ও পুরস্কার বিতরন খুলনা জেলা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে জাতীয় শোক দিবসে ফ্রি মেডিকেল ক্যাম্প বিএনপির কর্মীসভায় হামলা-ভাংচুর, শতাধিক নেতাকর্মী আহত তোরখাদায় যুবলীগের উদ্যোগে নানা কর্মসূচির মাধ্যমে জাতীয় শোক দিবস পালন দাকোপে জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে রাজাকার অতিথি, মুক্তিযোদ্ধাদের অনুষ্ঠান বর্জন দেশব্যাপী সিরিজ বোমা হামলার পৃষ্ঠপোষকদের ফাঁসি দিতে হবে আওয়ামীলীগ তেরখাদা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল প্লাস্টিক দূষণ রোধকল্পে টেকসই ও সুষ্ঠু ব্যবস্থাপনা অপরিহার্য : ড. মুহাম্মদ আলমগীর

তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির কর্মীসভা অনুষ্ঠিত

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় শনিবার, ২২ জুন, ২০১৯
  • ৯০১ পড়েছেন

সংবাদ বিজ্ঞপ্তি :

২২ জুন ২০১৯ বিকেল ৫:৩০টায় সিপিবি খুলনা জেলা কার্যালয়ে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটি খুলনা জেলা শাখার এক কর্মীসভা অনুষ্ঠিত হয়।

জেলা আহবায়ক, সিপিবি কেন্দ্রীয় কমিটির সদস্য এস এ রশিদের সভাপতিত্বে এবং সদস্য সচিব ও ইউসিএলবি খুলনা জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য মোস্তাফা খালিদ খসরু’র সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাসদ খুলনা জেলা সমন্বয়ক জনার্দন দত্ত নাণ্টু, সিপিবি খুলনা মহানগর সভাপতি এইচ এম শাহদাৎ, বাম গণতান্ত্রিক জোট খুলনা জেলা সমন্বয়ক ও ইউসিএলবি খুলনা জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য কাজী দেলোয়ার হোসেন, টিইউসি খুলনা মহানগর সভাপতি রুস্তম আলী হাওলাদার, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট খুলনা জেলা সাধারণ সম্পাদক আব্দুল করিম, ক্ষেতমজুর সমিতি জেলা ভারপ্রাপ্ত সভাপতি কিংশুক রায়, সমাজতান্ত্রিক মহিলা ফোরাম খুলনা জেলা আহবায়ক কোহিনুর আক্তার কনা, যুব ইউনিয়ন খুলনা জেলা সাধারণ সম্পাদক জয়ন্ত মুখার্জী, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট খুলনা জেলা সভাপতি সনজিত মণ্ডল, বিপ্লবী ছাত্র মৈত্রী খুলনা জেলা নেতা কাজী সাইমুম হক, হাফিজুর রহমান, ডলার আহমেদ প্রমুখ। বক্তারা বলেন, সম্প্রতি ইউনেস্কো রামপালে সুন্দরবন বিধ্বংসী কয়লাভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্র এবং সুন্দরবন সংলগ্ন এলাকায় ক্ষতিকর প্রায় দেড় শতাধিক কারখানা চালু করার প্রকল্প অবিলম্বে বন্ধ না করলে বিশ্ব ঐতিহ্যের তালিকা থেকে সুন্দরবনের নাম বাতিল করার ঘোষণা দিয়েছে। দেশপ্রেমিক সচেতন মানুষ দীর্ঘদিন যাবৎ সরকারের কাছে একই দাবি করে আসছে। কিন্তু সরকার দাবির প্রতি কর্ণপাত করছে না। বরঞ্চ রামপাল বিদ্যুৎ কেন্দ্রের পাশাপাশি রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প ও মাতারবাড়িতে কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্পের মত পরিবেশ বিধ্বংসী এবং উচ্চ ব্যয়বহুল প্রকল্প বাস্তবায়ন করছে। জাতীয় কমিটি বাংলাদেশের জন্য উপযুক্ত ও সাশ্রয়ী বিকল্প জ্বালানী পরিকল্পনার প্রস্তাব করলেও সরকার বিবেচনায় আনেনি এবং সেই সাথে প্রকল্পগুলোতে ব্যাপক লুটপাট খবরও পত্রপত্রিকায় প্রকাশিত হয়েছে। বক্তারা দেশের স্বার্থে এর বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহবান জানান।

কর্মীসভা থেকে আগামী ২৮ জুন সকাল ১০টায় খুলনা প্রেস ক্লাব ভিআইপি লাউঞ্জে খুলনা-বাগেরহাট-সাতক্ষীরা জেলা প্রতিনিধি সভা সফল করার আহবান জানান নেতৃবৃন্দ। প্রতিনিধি সভায় কেন্দ্রীয় সদস্য সচিব অধ্যাপক ড. আনু মুহাম্মদ উপস্থিত থাকবেন।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ

© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)

Hwowlljksf788wf-Iu