শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৫:৪১ পূর্বাহ্ন
শিরোনাম
খুলনার বৃক্ষমেলায় প্রায় ৪৯ লাখ টাকার  চারা বিক্রি রূপসায় চিংড়ির পঁচা মাথার গন্ধে মারাত্নক পরিবেশ দুষন, জনজীবন অতিষ্ঠ অবৈধ সরকার অর্থনীতিসহ সার্বিক পরিস্থিতিতে চলতি মাসও টিকে থাকতে পারবে না : বিএনপি রামপাল বিদ্যুৎ কেন্দ্রের চুরি হওয়া মালামালসহ ০৪ চোর আটক রূপসায় চিংড়িতে অপদ্রব্য পুশ করার সময় হাতেনাতে আটক, ৭জনের কারাদন্ড জাতীয় শোক দিবস উপলক্ষে নগর স্বেচ্ছাসেবক লীগের বিশেষ বর্ধিত সভা বিশ্বকে বাংলাদেশের সক্ষমতা দেখিয়ে দিয়েছেন শেখ হাসিনা : সিটি মেয়র শিক্ষকদের পাণ্ডিত্য, গবেষণা ও ব্যক্তিত্ব শিক্ষার্থীরা অনুসরণ করে কুয়েট ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন মেয়াদকাল শেষ রামপাল কলেজ শিক্ষকের অনিয়মের সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে হুমকি, থানায় জিডি

ঘর কিনে মহাবিপাকে ডুমুরিয়ার থুকড়া অগ্রনী বহুমুখী সমবায় সমিতি লিমিটেড

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় শুক্রবার, ১০ মে, ২০১৯
  • ৮৩৫ পড়েছেন

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি :
ডুমুরিয়া উপজেলার সলুয়া বাজারে বিক্রেতা কর্তৃক ঘর পুনরায় দখল কম্পিউটার, মূল্যবান কাগজপত্র তছনছ ও টাকা লুটের ঘটনায় থানায় মামলা হয়েছে। মামলা হওয়ার পর বিক্রেতা শংকর বিশ্বাস টাকা এবং ঘর কোনটিই ছাড় না দেয়ার জন্য মরিয়া হয়ে উঠেছেন। ফলে মহা বিপাকে পড়েছেন থুকড়া অগ্রনী বহুমুখী সমবায় সমিতি লিঃ।

অভিযোগে প্রকাশ. ডুমুরিয়া উপজেলার সলুয়া গ্রামের মৃত অভিনাশ বিশ্বাসের ছেলে শংকর বিশ্বাসের সলুয়া বাজারস্থ ৪৪ ফুট দৈর্ঘ্য ও ১০ ফুট প্রস্থ একটি পাকা টিনসেড ঘর যা বিশ্বাস এন্টারপ্রাইজ নামে পরিচিত। ঐ ঘরটি থুকড়া অগ্রনী বহুমুখী সমবায় সমিতি লিঃ এর নিকট গত ১৭/১০/২০১৮ তাং নগদ ৪,৬০,০০০ টাকায় নন জুডিশিয়াল ষ্ট্যাম্পে লিখিতভাবে শংকর বিশ্বাস দখল বিক্রি করে দেন । পরবর্তিতে শংকর বিশ্বাস সমিতির কর্মকর্তাদের সাথে আলোচনা করে গ্রহণকৃত টাকা প্রতিষ্ঠানের নিয়মানুযায়ি ঋণ হিসেবে নেন। তিনি শর্ত দেন যে ৩১/১/২০১৯ তারিখের মধ্যে উক্ত টাকা লভ্যাংশসহ পরিশোধ করলে ঘরটি ফেরত পাবেন। ব্যর্থ হলে ৩১/১/২০১৯ তারিখের পর ঘরটি সমিতির নিজস্ব সম্পদ হিসেবে পরিণত হবে। কিন্তু নির্ধারিত ৩১/১/২০১৯ তাং পার হলেও শংকর বিশ্বাস ঐ টাকা না দিয়ে নানা তালবাহানা শুরু করেন। পরবর্তীতে সমিতির কর্মকর্তাদের সাথে নন জুডিশিয়াল ষ্ট্যাম্পে চুক্তি অনুযায়ি ঘরটি সমিতিকে হস্তান্তর করেন।

অগ্রনী বহুমুখী সমবায় সমিতির লিঃ এর সভাপতি মোঃ মনজুরুল ইসলাম বলেন; গত ১০ এপ্রিল সকালে শংকর বিশ্বাস (৫১), এমদাদুল হক (৪০), অপূর্ব বিশ্বাস(৪৭), রিচার্জ নয়ন বিশ্বাস (২৫)সহ ৮-৯ জন ঐ ঘরের তালা ভেঙ্গে সমিতির কম্পিউটার, সমিতির প্যানা, মূল্যবান কাগজপত্র তছনছ করে এবং সমিতির লোন আদায়ের ৮৫ হাজার টাকা নিয়ে নেয়। এ ঘটনায় আমি বাদি হয়ে আড়ংঘাটা থানায় একটি মামলা করেছি। মামলার ৩ নং আসামি অপূর্ব বিশ্বাস ((৪৭) ও ৪ আসামি রিচার্জ নয়ন বিশ্বাস ( ২৫) কে পুলিশ গ্রেফতার করেন।

ঘর বিক্রেতা শংকর বিশ্বাস বলেন; আমি ঘরটি থুকড়া অগ্রনী বহুমুখী সমবায় সমিতি লিঃ এর নিকট গত ১৭/১০/২০১৮ তাং নগদ ৪,৬০,০০০ টাকায় নন জুডিশিয়াল ষ্ট্যাম্পে লিখিতভাবে দখল বিক্রি করি। টাকা দিলে ঘরটি ফেরত দেয়ার শর্ত থাকে। টাকা পরিশোধ করার চেষ্টাও করছি। বিলম্ব হওয়ায় তারা বিভিন্ন সময় হুমকি দিচ্ছে।

এদিকে অগ্রনী বহুমুখী লিঃ এর প্রিন্সিপ্যাল অফিসার শেখ মোঃ আব্দুল্লাহ জানান; শংকর বিশ্বাসের নেয়া নগদ ৪,৬০,০০০ টাকা বা ঘর কোনটি সমিতিকে ছাড়বেন না বলে স্থানীয় কিছু লোকজন নিয়ে নানা ধরনের অপকৌশল অবলম্বন করছেন। আমাদের বিরুদ্ধে মানব বন্ধন করার পরিকল্পনাও করছে।

আড়ংঘাটা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী রেজাউল করিম বলেন; এ ঘটনায় থানায় ৩ মে একটি মামলা হয়েছে। যার নং ১। মামলার ২ জন আসামীকে গ্রেফতার করা হয়েছে।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ

© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)

Hwowlljksf788wf-Iu