মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৫:৪৫ অপরাহ্ন
শিরোনাম
বিশেষ নিবন্ধ : শ্রাবনের চরিত্রহনণ বঙ্গবন্ধু হয়ে ওঠার পেছনের অনুপ্রেরণা বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব বাংলাদেশ-ভারত আমদানি-রফতানি চুক্তির প্রথম ট্রায়ালের পণ্য মোংলায় খালাস : মেঘালয় ও আসামের উদ্দেশ্যে যাত্রা নির্বাচন আসলেই এদেশের কিছু ধান্দাবাজ একত্রিত হয় : তালুকদার খালেক দেশে রিজার্ভ নেই-একদিন দেখবেন শেখ হাসিনাও মসনদে নেই : বিএনপি বঙ্গমাতার গুণাবলী ধারণ করে মেয়েদের এগিয়ে যেতে হবে : খুবি উপাচার্য বঙ্গবন্ধুর বাঙালির মুক্তির মহানায়ক হয়ে ওঠার পেছনে প্রেরণা ছিলেন  বঙ্গমাতা : সিটি মেয়র বঙ্গবন্ধু ছিলেন জাতির কান্ডারি ও রাজনীতির কবি : এসডিএফ চেয়ারম্যান আব্দুস সামাদ বাংলাদেশ-ভারত ট্রানজিট চুক্তি বাস্তবায়নে ভারতের ট্রায়াল জাহাজ মোংলা বন্দরে’ খুলনায় বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবের জন্মবার্ষিকীতে দু:স্থ্যদের মাঝে সেলাই মেশিন বিতরন

খুলনা অঞ্চলে পর্যটন শিল্পের উন্নয়নে কর্মশালা অনুষ্ঠিত

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় রবিবার, ১৯ মে, ২০১৯
  • ৬২৩ পড়েছেন

তথ্যবিবরণী : সুন্দরবনকে কেন্দ্র করে খুলনা অঞ্চলে পর্যটন শিল্পের উন্নয়নে ১৯ মে (রবিবার) খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে কর্মশালা অনুষ্ঠিত হয়। পাবলিক প্রাইভেট পার্টনারশিপ অথরিটি (পিপিপি) এই কর্মশালার আয়োজন করে। কর্মশালায় প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন, পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) কর্তৃপক্ষের প্রধান নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত সচিব) মুহাম্মদ আলকামা সিদ্দিকী, অতিরিক্ত সচিব মোঃ শাহাদাত হোসেন এবং খুলনার বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া। স্বাগত জানান পিপিপি’র মহাপরিচালক মোঃ ফারুক আহমেদ। খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন এতে সভাপতিত্ব করেন।

পিপিপি কর্তৃপক্ষ মোংলায় এবং খুলনার মুগুন্নীতে দুইটি আন্তর্জাতিকমানের হোটেল নির্মাণ করতে চায়। এর জন্য বেসরকারি উদ্যোক্তাদের এগিয়ে আসার আহবান জানানো হয়।

কর্মশালায় প্রধান অতিথি খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, সুন্দরবনকে ক্ষতি করে এমন আর কোন শিল্প-কারখানা গড়ে উঠবে না। শুধুমাত্র পর্যটন শিল্পের বিকাশে অবকাঠামো গড়ে তোলা হবে। জীববৈচিত্র্যের ব্যাঘাত না ঘটিয়ে এ অঞ্চলে পর্যটন শিল্প গড়ে তুলতে পারলে তা বিশ্ববাসীর দৃষ্টি আকর্ষণ করবে। সুন্দরবন কেন্দ্রিক পর্যটন শিল্প গড়ে তুলে অর্থনীতিকে চাঙ্গা করা হবে। তবে সবার আগে যাতায়াত ব্যবহার উন্নয়ন ঘটানো প্রয়োজন।

কর্মশালায় খুলনা চেম্বার অব কমার্স, হোটেল ব্যবসায়ী, ট্যুর অপারেটর, এনজিও প্রতিনিধি, সাংবাদিক ও সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা অংশ নেন।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ

© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)

Hwowlljksf788wf-Iu