মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ১০:১৮ পূর্বাহ্ন
শিরোনাম
তেরখাদায় অস্ত্রসহ একাধিক মামলার আসামি আটক তেরখাদায় নানা কর্মসূচির মাধ্যমে জাতীয় শোক দিবস পালন জাতীয় শোক দিবসের বিশেষ নিবন্ধ : ১৫ আগষ্ট বাঙালি জাতির একটি কলঙ্কিত ইতিহাস যশোরে ঘাতক দালাল নির্মূল কমিটির উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সাভারে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা, হত্যার চেষ্টা শোকাবহ আগস্টে অপশক্তি ও অপপ্রচারের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান : এমপি সালাম মূর্শেদী জাতীয় শোক দিবসে বিশেষ প্রতিবেদন : সেই শিশু আজ জগৎ জোড়া কয়রার দক্ষিণ বেদকাশীর রিংবাঁধ ভেঙ্গে এলাকা প্লাবিত, দূর্ভোগে হাজারো মানুষ ভেড়ামারায় তেল পাম্পে ট্যাংকি বিস্ফোরণে নিহত-২, আহত-৪ শিক্ষা কারিকুলায় আঞ্চলিক সংস্কৃতি ও ঐতিহ্য অন্তর্ভুক্ত করা প্রয়োজন : উপাচার্য

খুলনায় পাটকল শ্রমিকদের ধর্মঘট স্থগিত

সংবাদদাতার নাম :
  • প্রকাশিত সময় মঙ্গলবার, ২১ মে, ২০১৯
  • ৫৩৩ পড়েছেন

তথ্যবিবরণী : ২১ মে (মঙ্গলবার) সকালে খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে সিবিএ, নন সিবিএ নেতৃবৃন্দ, মহানগর ও খালিশপুর শ্রমিক নেতৃবৃন্দ, পাটকল শ্রমিক নেতৃবৃন্দ ও মালিকদের সাথে মতবিনময় সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনসভায় জানানো হয়, শ্রমিক-মালিক নেতৃবৃন্দের সাথে আলোচনা শেষে এই সিদ্ধান্তে উপনীত হন।

যে সরকার দাবি মেনে নেওয়ায় এবং প্রশাসনের আশ্বাসে আজ (২১ মে) সকল পাটকল, মিল-কারখানা চালু থাকবে এবং এক সপ্তাহের জন্য শ্রমিক আন্দোলন বন্দ থাকবে।

সভায় উল্লেখিত সিদ্ধান্ত গ্রহণ করা হয়। প্রথমত: খুলনা অঞ্চলের নয়টি পাটকলে শ্রমিকদের বকেয়া মজুরি পরিশোধ করতে হবে। এলক্ষ্যে অতিবিলম্বে প্রকল্প প্রধানরা শ্রমিকদের অনুকূলে বকেয়া মজুরি  স্লিপ প্রদান করবেন।

দ্বিতীয়ত: ধর্মঘট চলাকালীন কোন শ্রমিক জরুরি কাজে দায়িত্ব পালন করে আসছেন তাদের মজুরি ফিস্কিশান করে সংশ্লিষ্ট  স্লিপ এক সপ্তারের মধ্যে বিতরণ করতে হবে।

তৃতীয়ত: আজ (২১ মে) প্রকল্প প্রধানরা মজুরি পরিশোধ বাস্তবায়নের লক্ষ্যে মিল চালুকরার সিন্ধান্ত গ্রহণ করবে।

খুলনা জেলা প্রশাসনের এক পত্রের মাধ্যমে এই সকল তথ্য জনানো হয়।

সংবাদটি শেয়ার করার জন্য অনুরোধ করা হলো

এ ধরনের আরো সংবাদ

© All rights reserved by www.banglardinkal.com (Established in 2017)

Hwowlljksf788wf-Iu